শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় দোকানে হামলা চালিয়ে ভাংচুর, দোকান বন্ধ রেখে প্রতিবাদ ব্যবসায়ী সমিতির

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৬, ২০২১
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনা উপজেলার নবাবপুর বাজারে তিন ব্যবসায়ীর দোকানে হামলা চালিয়ে ভাংচুর করেছে দুর্বৃত্তরা।

রবিবার (১৪ নভেম্বর) বিকেলে উপজেলার দ্বিতীয় সর্ব বৃহৎ বাজার নবাবপুরে ওই ঘটনা ঘটে।

এতে ওই বাজারের মো. শাহজালাল এর মুদি দোকান, আবুল কামাল এর বীজ দোকান ও রেদোয়ান এর মোবাইল দোকান ক্ষতিগ্রস্থ হয়। এসময় জাহাঙ্গীর হোসেন নামের এক শাড়ি কাপড় ব্যবসায়ীকে হুমকি-ধমকিও দেয় তারা।

এ ঘটনার প্রতিবাদে বিকাল থেকে রাত পর্যন্ত নবাবপুর বাজারের সকল দোকান-পাট বন্ধ করে দেয় ব্যবসায়ী সংগঠন। পরে স্থানীয় সংসদ সদস্য মোবাইল ফোনে ঘটনার সাথে জড়িতদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে দোকান-পাট খুলে ব্যবসায়ীরা।

ব্যবসায়ী আবুল কামাল জানান, আমি কোন রাজনীতি করি না। ব্যবসা করে খাই। সোমবার বিকেলে হঠাৎ আবু সুফিয়ান, সাকা সহ আর লোকজন মিছিল নিয়ে এসে আমার দোকান বন্ধ করে দিয়ে ভাংচুর শুরু করে। এ ঘটনা কেন ঘটালো বা আমার কি দোষ আমি কিছুই বুঝতে পারি নাই। পরে বাজারের লোকজন এসে আমাকে উদ্ধার করে।

অপর ব্যবসায়ী রেদোয়ান আহমেদ জানান, আমার মোবাইল, ফটোস্ট্যাট দোকান। আমি কাজ করা অবস্থায় মামুন ও সুফিয়ান এর নেতৃত্বে ৩০-৩৫জন লোক মিছিল নিয়ে এসে আমার দোকান ভাংচুর শুরু করে। ঘটনার পর আমরা ব্যবসায়ী নেতৃবৃন্দকে বিষয়টি অবহিত করায় ব্যবসায়ী নেতৃবৃন্দ দাদার সাথে (এমপি) কথা বলেছেন। দাদা তিন দিনের মধ্যে সুষ্ঠু বিচার করবেন তাই আমরা থানায় অভিযোগ করিনি।

নবাবপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এবিএম ছলিমুল্লাহ জানান, তিনটি দোকানে ভাংচুরের পর প্রতিবাদে আমরা সকল দোকান-পাট বন্ধ করে দেই। সন্ধ্যার পর এমপি সাহেবকে মোবাইল ফোনে বিষয়টি অবহিত করলে তিনি তিন দিনের মধ্যে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবসা নেওয়ার আশ্বাস দিলে আমরা আবার ব্যবসা চালু করি।

ঘটনা সম্পর্কে জানতে আবু সুফিয়ান এর সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, ঘটনার আমার ডিউটি পুলিশ ওইদিক দিয়ে (নবাবপুর বাজার হয়ে) আসার পথে ওই ঘটনার সন্মুখিন হয়। পরে ব্যবসায়ীদের সালে আলোচনা করেন এবং এমপি মহোদয় কথা বলার পর ব্যবসায়ীরা দোকানপাট খুলে দেন। তবে এ পর্যন্ত কোন ব্যবসায়ী থানায় অভিযোগ করেনি।

আর পড়তে পারেন