শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় নাগরিকত্ব সনদপত্র জালিয়াতির অভিযোগে চার যুবক আটক

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৩, ২০১৭
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ
কুমিল্লার চান্দিনা পৌরসভার নাগরিকত্ব সনদপত্র ও পৌর মেয়র এর স্বাক্ষর জালিয়াতির অভিযোগে চার যুবককে আটক করেছে চান্দিনা থানা পুলিশ। সোমবার (১১ সেপ্টেম্বর) রাতে চান্দিনা বাজারের হারুন ভূইয়া মার্কেটের ফ্রেন্ডস কম্পিউটারে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় চান্দিনা পৌরসভা, চান্দিনা ও দেবিদ্বার উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ এর জাল সনদপত্র, সীল এবং ২টি কম্পিউটার সেট জব্দ করা হয়।
আটককৃতরা হলেন- দেবিদ্বার উপজেলার রাজামেহার গ্রামের মৃত ফজলু মিয়ার ছেলে মনির হোসেন (৩০), একই উপজেলার মধুমুড়া গ্রামের মৃত সাহেব আলীর ছেলে মো. জালাল (৩২), একই গ্রামের মোসলেহ উদ্দিন এর ছেলে বিল্লাল হোসেন (১৮) এবং চান্দিনা উপজেলার হাড়িখোলা গ্রামের মৃত নূরুল ইসলাম এর ছেলে মাসুম বিল্লাহ (২৫)।
পুলিশ সূত্রে জানাযায়, বাজারের হারুন ভূইয়া মার্কেটের ফ্রেন্ডস কম্পিউটারে দীর্ঘদিন যাবৎ জাল নাগরিকত্ব সনদপত্র তৈরির অভিযোগ রয়েছে। সোমবার গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় দুটি কম্পিউটার, পেন ড্রাইভ, সিডিসহ বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার জাল সনদপত্র জব্দ করা হয়। এ ঘটনায় পৌরসভা কর্তৃপক্ষ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।
চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধা জানান, অভিযানে বেশ কিছু জাল সনদপত্র উদ্ধার করা হয়েছে। আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

আর পড়তে পারেন