সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় বাঁচার আকুতি ব্ল্যাড ক্যান্সার আক্রান্ত সাহিদুলের

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১২, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনায় মো. সাহিদুল (৩২) নামে এক যুবক দীর্ঘ দিন ধরে ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত। উন্নত চিকিৎসায় বিপুল অঙ্কের টাকা প্রয়োজন। পরিবারের পক্ষে এ ব্যয়ভার বহন করা অসম্ভব। বর্তমানে টাকার অভাবে তার চিকিৎসা ব্যাহত হচ্ছে।

সাহিদুল চান্দিনা উপজেলার পৌর এলাকার হারং গ্রামের মৃত মো. রমিজ এর ছেলে। তার স্ত্রী এবং ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে। তার বাবা-মা কেউ বেঁচে নেই। সাত ভাই বোনের মধ্যে সে সবার ছোট। ২০১৮ সাল থেকে তার শারিরিক সমস্যা দেখা দেয়। কয়েক বছর চিকিৎসা শেষে ২০২১ সালের ডিসেম্বরে অনেক পরীক্ষা-নিরীক্ষার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার ব্ল্যাড ক্যান্সার সনাক্ত হয়। এর পর থেকে চিকিৎসা চালিয়ে নিজের শেষ সম্বল ভিটিবাড়িটিও বিক্রি করে এখন সে একেবারে নিঃস্ব হয়ে পড়েছে। তার উন্নত চিকিৎসার কমপক্ষে ২০ লাখ টাকা প্রয়োজন।

ক্যান্সার সনাক্ত হওয়ার আগে জীবিকার তাগিদে সাহিদুল সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন। শারিরিক সমস্যা ধরা পড়ায় তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়। এখন সে কর্মহীন।

ক্যান্সারে আক্রান্ত সাহিদুল এর চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আবেদন তার পরিবারের সদস্যদের। বর্তমানে সাহিদুল জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতালে ডা. মো. মেহবুব আহসান এর তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

সাহিদুলের স্ত্রী রাহিমা স্বামীর চিকিৎসার জন্য সমাজের হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সহযোগিতা কামনা করেন। যে কোন হৃদয়বান তার জন্য সাহায্য পাঠাতে পারেন। মো. সাহিদুল ইসলাম, সঞ্চয়ী হিসাব নং- ০০৫৯১১১০০০০৪৬৪০, উত্তরা ব্যাংক লিমিটেড, চান্দিনা শাখা, কুমিল্লা। বিকাশ পার্সোনাল- ০১৭৯৩৮৯৬৫৪৩

আর পড়তে পারেন