বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় বাবা-ছেলে সহ ৭ জনের মনোনয়নপত্র জমা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৯, ২০১৮
news-image

 

শরীফুল ইসলাম চান্দিনা প্রতিনিধি.

কুমিল্লার চান্দিনায় বাবা ছেলে সহ ৭জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বুধবার (২৮ নভেম্বর) বিকাল ৪টা পর্যন্ত জেলা রিটার্নিং অফিসার ও উপজেলা সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয়ে তারা মনোনয়নপত্র জমা দেন।

তারা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি, ২০দলীয় জোট মনোনীত প্রার্থী এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, তার ছেলে স্বতন্ত্র প্রার্থী সুলতান মঈন আহমেদ রবিন, কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টি সভাপতি লুৎফুর রেজা খোকন, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী আবুল কালাম কাসেমী, খেলাফত মসজিদ প্রার্থী মাও. নোমান মাজহারী, স্বতন্ত্র প্রার্থী আবু তাহের।

এ আসন থেকে মোট ১১জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও তাদের মধ্যে ৭জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
উপজেলা সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকারিয়া জানান, বিকাল ৪টা পর্যন্ত উপজেলা কার্যালয়ে ৬টি মনোনয়নপত্র জমা পড়েছে। জেলার বিষয়টি এখনও জানা যায়নি। তবে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লুৎফুর রেজা খোকন জেলা রিটার্নিং অফিসার কার্যালয়ে তার মনোনয়নপত্র জমা দেন।
এদিকে, দুপুর সাড়ে ১২টায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন পত্র জমা দেওয়ার পর চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করেন ড. রেদোয়ান আহমেদ।

এসময় তিনি জানান, নির্বাচনী মাঠে এখনও লেভেল প্লেইং ফিল্ড তৈরি হয়নি। মনোয়নপত্র জমা দেওয়ার সময়ও আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে ব্যাপক শোডাউন করা হয়। ৩০ তারিখের ভোট গ্রহণ পর্যন্ত পুলিশী হয়রানি করা সহ লেভিল প্লেইং ফিল্ড তৈরি করতে আমি নির্বাচন কমিশনের প্রতি আহবান জানাচ্ছি।
বাবা ও ছেলে মনোনয়নপত্র জমা দেওয়া প্রসঙ্গে ড. রেদোয়ান আহমেদ জানান, মনোনয়নপত্র বাছাইয়ে অনেক সময় ছোট-খাট ত্রুটি ধরেও প্রার্থীতা বাদ দিয়ে দেন। তাই ডামি প্রার্থী হিসেবে আমার ছেলে প্রার্থী হয়েছেন।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র পক্ষে মনোনয়নপত্র জমা দেন তার একমাত্র তণয় এফবিসিসিআই সহ-সভাপতি মুনতাকিম আশরাফ টিটু। এসময় উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা কালী ভূষণ বক্সী, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ আলম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র মফিজুল ইসলাম প্রমুখ।
২০দলীয় জোটের প্রার্থী ড. রেদোয়ান আহমেদ নিজেই তার মনোনয়নপত্র জমা দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন ভূইয়া, পৌর বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা এলডিপি সভাপতি একেএম সামছুল হক, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আতিকুর রহমান প্রমুখ।

আর পড়তে পারেন