শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে তুচ্ছ ঘটনায় অসহায় মহিলাকে উপর্যুপরি ছুরিকাঘাত

আজকের কুমিল্লা ডট কম :
মে ২, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টার ঃ চৌদ্দগ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মরিয়ম বেগম (৩৫) নামের এক মহিলাকে উপর্যুপরি ছুুরির আঘাত ও শারিরীক নির্যাতন করে মারাত্নকভাবে আহত করেছে মিজান ও তার সহপাঠিরা।

আহত মরিয়ম চৌদ্দগ্রাম পৌরসভার কমলপুরের খোরশেদ আলমের স্ত্রী। এসময় মাকে বাচাতে আসা ছেলে শাকিলকেও হত্যার উদ্দেশ্যে কেচি দিয়ে আঘাত করা হয়। এঘটনায় আহত ময়িরম বেগম বাদী হয়ে উপজেলার কনকাপৈত ইউনিয়নেরস করপাটি গ্রামের মোঃ মিজার (৫০) কে প্রধান আসামী করে কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন। যার নং- ২৩৮/১৮।

ঘটনায় জড়িত মামলার অপর আসামীরা হলো; পৌর এলাকার পূর্ব পাঁচরা গ্রামের মৃত মাক্কু মিয়ার পুত্র হজল হক (৬০) ও হাড়িসর্দার এলাকার মোঃ হাশেম (৪০)। মামলা সূত্রে জানা যায়, মরিয়ম বেগম ও মিজান গং পাশাপাশি ২টি হোটেলের মালিক। বিবাদীগণ ইতিপূর্বেও মরিয়ম ও তার স্বামীকে হোটেলটি থেকে উচ্ছেদের চেষ্টা করে এবং মারধর করে। যার প্রেক্ষিতে বিগত ২ মাস পূর্বেও চৌদ্দগ্রাম থানায় বিবাদীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে বিচার শালিষে বিবাদীগণ মরিয়ম বেগম ও তার ব্যবস্থা নিয়ে আর ঝামেলা করবে না মর্মে ওয়াদাবদ্ধ হয়।
কিন্তু বিবাদীগণ মরিয়ম বেগম ও তার স্বামীকে হোটেলটি থেকে উচ্ছেদ করার জন্য আবারো উঠেপড়ে লেগে যায়। গত ২৩ এপ্রিল রাত আনুমানিক ৯ ঘটিকায় মরিয়মের হোটেলের ২ জন কাষ্টমারকে দোকান থেকে ডেকে নিয়ে তাদের হোটেলে নিয়ে যাওয়ার চেষ্টা করে মিজান গং। এসময় মরিয়মের সাথে কথা কাটাকাটি হয়। এর সূত্র ধরে ঐদিন আনুমানিক ১ ঘটিকায় উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কালিরবাজারে মরিয়ম বেগমের মালিকানাধীন খাবার হোটেলের (দিবা-রাত্রি) সামনে বিবাদীগণ মরিয়ম বেগমের উপর ছুরি নিয়ে আতর্কিত হামলা করে। এসময় মিজান, হজল হক গং মরিয়মকে ঝাপটে ধরে শরীরের বিভিন্ন অংশে ছুরি দিয়ে আঘাত করে। আঘাতের তীব্রতায় মরিয়ম বেগম ঐ স্থানেই লুটিয়ে পড়ে। এসময় মরিয়ম বেগমকে উদ্ধার করতে তার ছেলে শাকিল ছুটে আসলে শাকিলকেও কেচি দিয়ে আঘাত করে। মা-ছেলে ২জনই এসময় ধারালো অস্ত্রের আঘাতে মাটিতে পড়ে যায়। এই সুযোগে বিবাদীগণ মরিয়ম বেগমের হোটেলে প্রবেশ করে তাদের ব্যবহৃত মোবাইল ফোনটি নিয়ে যায়। যার বাজার মূল্য আনুমানিক ৫,৫০০ টাকা। মিজান গং তাদের অজ্ঞান ভেবে ফেলে রেখে চলে গেলে তাৎক্ষনিক স্বামী খোরশেদ আলম ও স্থানীয়রা উদ্ধার করে চৌদ্দগ্রাম সরকারী হাসপাতালে নিয়ে আসে। চৌদ্দগ্রাম সরকারী হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার ছুরির ও কেচির আঘাতে আহত মা-ছেলেকে শরীরের বিভিন্ন স্থানে সেলাই করে। বর্তমানে ছেলে শাকিল আশংকামুক্ত হলেও মা মরিয়ম বেগম এখনও স্বাভাবিক হতে পারেনি। এ ঘটনায় দায়েরকৃত মামলার দায়িত্বপ্রাপ্ত এ্যাডভোকেট রফিকুল ইসলাম খাঁ আহসান জানান, নিরীহ মহিলার উপর বর্বরোচিত হামলার ঘটনাটি আমলে নিয়ে কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রোট অবিলম্বে এনসি সংগ্রহ করে থানা প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছেন।

চৌদ্দগ্রাম থানার এসআই বশির আহমেদ জানান, পাশাপাশি হোটেল হওয়ায় কাষ্টমার নিয়ে উভয় পক্ষের মধ্যে দ্বন্ধ। গত ২৩শে এপ্রিলের ঘটনা নিয়ে মরিয়ম বেগম বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের তদন্ত স্বাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন