বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে মাদ্রাসা ম্যানেজিং কমিটির নির্বাচনে মাদ্রাসার সুপারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৯, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার :

কুমিল্লার চৌদ্দগ্রামে মাদ্রাসা ম্যানেজিং কমিটির নির্বাচনে মাদ্রাসার সুপারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনায় সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় অনুভব করে।

চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের বাবুচী দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখে নির্ধারিত সময়ের আগে অফিস বন্ধ করে চলে যাওয়ায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অভিযোগ করেন দাতা সদস্য হাবীব উল্লাহ কাঁচপুরী।

মাদ্রাসার দাতা সদস্য ও বাংলাদেশ ওলামালীগের প্রতিষ্ঠাতা সভাপতি হাফেজ মাওলানা মোঃ হাবীব উল্লাহ কাঁচপুরী জানান, আমি গত ৩০ অক্টোবর মনোনয়ন পত্র সংগ্রহ করি। মনোনয়ন জমা দেয়ার শেষ সময় ছিলো ১ নভেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। আমি দুপুর ১২টার কিছুক্ষণ পর মনোনয়ন পত্রটি জমা দিতে গিয়ে দেখি মাদ্রাসা সুপারের কক্ষে তালামারা। তখন আমি প্রিজাইডিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছেও যাই কিন্তু কোন ভাবেই মনোনয়ন পত্রটি জমা দিতে পারিনি। আমি ছাড়াও আবুল হোসেন মেম্বার, মহসিন মজুমদার, নজির আহম্মদ, রসুল মিয়াসহ কেউ মনোনয়ন পত্র জমা দিতে পারেনি। এছাড়াও মনোনয়ন পত্র জমার শেষ দিনে মাদ্রাসায় বহিরাগত সন্ত্রাসীদের দেখা যায়। সকাল থেকেই গাড়ি ও মটর সাইকেল যোগে তারা মাদ্রাসা ক্যাম্পাসে আসে এবং সারা দিন অবস্থান করে। এসময় এলাকার সাধারণ মানুষ নিরাপত্তাহীনতা অনুভব করে। প্রশাসনের কাছে বিষয়টি তদন্ত করে বিচারের দাবী জানাচ্ছি এবং আমি মহামান্য হাইকোটের শরণাপন্ন হবো।

এবিষয়ে মাদ্রাসার সুপার এবিএম কবির জানায়, আমি কিছুক্ষণের জন্য বাহিরে গিয়েছিলাম। পরবর্তীতে মাদ্রাসায় এসে কাউকে পাইনি।

আর পড়তে পারেন