মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাদিম উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পূর্ণমিলন অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২, ২০১৮
news-image

মো.জামাল উদ্দিন দুলাল ঃ
কুমিল্লা জেলার চান্দিনা উপজেলা মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের ৭৫বছর পূর্তি উপলক্ষে মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ফোরাম এর আয়োজনে শুক্রবার (০২ মার্চ) সকাল ৯টায় অত্র স্কুল মাঠ প্রাঙ্গনে ক্যাপ, আইডি কার্ড প্রদান, আনন্দ র‌্যালী, আলোচনা সভা , কেস্ট বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রাক্তন শিক্ষার্থীদের পূর্ণমিলনের মধ্যে ৭৫বছর পূতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের ৭৫বছর পূর্তি ও পূর্ণমিলন কমিটির আহবায়ক ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক বীর মুক্তিযোদ্ধা আবদুল মমিন সরকার এর সভাতিত্বে ও প্রাক্তণ শিক্ষার্থী মো. মজিবুর রহমান, তাহমিনা আক্তার, কে এম জাহাঙ্গীর আলম’র সঞ্চালনায় এসময় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের ৭৫বছর পূর্তি ও পূর্ণমিলন কমিটির যুগ্ন আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক, ড. নিতাই কান্তি দাস, সদস্য সচিব ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মান্নান ভূইয়া, প্রধান উপদেষ্টা ও প্রকৌশলী এ কে এম মজিবুর রহমান ভূইয়া, প্রধান পৃষ্টপোষক মো. রবিউল্লাহ ভূইয়া, অর্থ সম্পাদক আ ন আব্দুল আউয়াল, সাবেক উপ-সচিব, জামাল উদ্দিন আহমেদ,সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান, প্রচার সম্পাদক ফরিদ আহমেদ সরকার, সদস্য আবদুল আউয়াল খান, মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলাউদ্দিন আল আজাদ মমতাজ, মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের ৭৫বছর পূর্তি ও পূর্ণমিলনি কমিটির মাধাইয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান প্রফেসর আবুল হাসেম, মো. শামসুল আলম, মো. বাচ্চু মিয়া, বর্তমান চেয়ারম্যান মো. অহিদ উল্লাহ, দেবিদ্বার উপজেলার ভানী ইউপি চেয়ারম্যান মো. নুরুজ্জামান ভূইয়া মুকুল, মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেনসহ প্রাক্তন শিক্ষার্থীদের বিভিন্ন পেশায় নিয়োজিত শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

এদিকে উপস্থিত প্রাক্তন শিক্ষার্থীরা তাদের স্মৃতিচারণ করে বলেন, এই বিদ্যাপিঠকে এবারের মত প্রতিবারই যেন শিক্ষার্থীদের মিলন মেলা আয়োজন করা হয়। তবে আগে যে ভাবে শিক্ষার মান ছিল তা এখন আর ওই ভাবে ফলাফল হয় না। পূর্বের মত শিক্ষার মানকে ধরে রাখতে শিক্ষকদের অগ্রনী ভূমিকা পালন করতে নিদের্শনা দেন। আলোচনা শেষে গুনীজন ও প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে সম্মানা কেস্ট প্রদান ও বিভিন্ন শিল্পীদের মাধ্যমে সাংস্কৃতিক গান পরিবেশন করা হয়।

আর পড়তে পারেন