শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জয় রাজনীতিতে আসবে কি না, এ বিষয়ে প্রধানমন্ত্রী যা বললেন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৪, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্ট:

পুত্র সজীব ওয়াজেদ জয় তার সরকারের অনেক ডিজিটাল উদ্যোগের নেপথ্যে ছিলেন; তবে তিনি রাজনীতিতে সক্রিয় হবেন কি না, তা তার নিজের এবং জনগণের চাওয়ার ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতে চার দিনের রাষ্ট্রীয় সফরের আগে ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে এসব বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “দেখুন… সে এখন প্রাপ্তবয়স্ক। সে কী করবে এটা তার নিজস্ব ব্যাপার তবে জয় দেশের জন্য কাজ করছে। আমরা যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি, এই যে স্যাটেলাইট বা সাবমেরিন ক্যাবল বা কম্পিউটার প্রশিক্ষণ, এই সমস্ত ডিজিটাল সিস্টেমের আইডিয়াই জয়ের। জয় আমাকে সহায়তা করেছে কিন্তু ও কখনোই কোন পদের জন্য এসব করেনি। তা দলের ভেতরেই হোক, কিংবা মন্ত্রিসভায়।”

রোববারের (৪ সেপ্টেম্বর) সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী ভারতকে বাংলাদেশের ‘পরীক্ষিত বন্ধু’ হিসেবে অভিহিত করেছেন।

প্রধানমন্ত্রী এরপর একটি ঘটনার কথাও স্মরণ করেন যেখানে আওয়ামী লীগের কর্মীদের মধ্য থেকে জয়ের দায়িত্ব গ্রহণের তীব্র দাবি উঠে।

“আমাদের দলীয় সম্মেলনেও তার পদ নেয়ার তীব্র দাবি উঠে। আমি তাকে বলি, মাইক্রোফোনের কাছে যাও এবং কী চাও তা আমাকে জানাও। সে তখনও বলেছিল, আমি এই মুহূর্তে দলীয় কোনো পদ চাই না। বরং যারা দলটির জন্য নিবেদিত, দলের জন্য কাজ করছেন, তাদেরই পদ পাওয়া উচিত। আমি কেন পদ দখল করে রাখব? আমি আমার মায়ের সাথে আছি, দেশের জন্য কাজ করছি, মাকে সহযোগিতা করছি, এবং তাই করব”, যোগ করেন প্রধানমন্ত্রী।

আর পড়তে পারেন