বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

টানা চতুর্থবারের মত ইংলিশ লিগ কাপে চ্যাম্পিয়ন ম্যানসিটি

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৬, ২০২১
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

ইংলিশ লিগ কাপের ট্রফিটা নিজেদের ‘সম্পত্তি’ বানিয়ে ফেলেছে ম্যানচেস্টার সিটি। রবিবার লিগ কাপের ফাইনালে টটেনহামকে ১-০ গোলে হারিয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন ম্যানসিটি।

প্রিমিয়ার লিগে শীর্ষে আছে ম্যানচেস্টারের ক্লাবটি। লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে এগিয়ে থাকা দলটি মৌসুমের প্রথম শিরোপা উদযাপন করলো লিগ কাপের শিরোপা জিতে। ওয়েম্বলির জমজমাট ফাইনালে ৮২ ‍মিনিটে ম্যানসিটির শিরোপা নিশ্চিত করেন আইমেরিক লাপোর্তে। কেভিন ডি ব্রুইনের পাস থেকে লক্ষ্যভেদ করে এই ডিফেন্ডার শিরোপা উৎসবে মাতান সিটিজেনদের।

এ নিয়ে টানা চতুর্থবার শিরোপা জিতে লিভারপুলের রেকর্ডে ভাগ বসালো ম্যানসিটি। অলরেডরাও টানা চার মৌসুম ঘরে তুলেছিল লিগ কাপের ট্রফি। সব মিলিয়ে অ্যানফিল্ডের দলটির মতো গার্দিওলার দলও মোট আটবার জিতলো এই প্রতিযোগিতা।

লিগ কাপ জিতে ম্যানসিটি উইঙ্গার রিয়াদ মাহারেজ বলেছেন, ‘এটা কঠিন ম্যাচ ছিল। আমরা জানতাম এটা। আমরা আধিপত্য বিস্তার করে খেলেছি। ভালো ফুটবল খেলেছি। তাই আমি মনে করি, এই জয় আমাদের প্রাপ্য ছিল।’

ওয়েম্বলিতে ৮ হাজার দর্শকের সামনে হয়েছে লিগ কাপের ফাইনাল। যার মধ্যে দুই দলের সমর্থক ছিলেন ২ হাজার করে। দর্শকদের নিয়ে গড়ানো ম্যাচের ৬২ শতাংশ বল ছিল ম্যানসিটির দখলে। অন টার্গেট ১৭, এর মধ্যে গোলমুখে ছিল ৪ শট।

জোসে মরিনিয়ো ফাইনালে তুলেছিলেন টটেনহামকে। কিন্তু ফাইনালে তার থাকা হয়নি, তার আগেই উত্তর লন্ডনের ক্লাব থেকে বরখাস্ত হতে হয়েছে পর্তুগিজ কোচকে। স্পাররা ফাইনাল খেলেছে ভারপ্রাপ্ত কোচ ২৯ বছর বয়সী রায়ান মাসোনের অধীনে। গোটা ম্যাচে তাদের গোলমুখে শট ছিল মাত্র একটি।

আর পড়তে পারেন