শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসিকেও বিদায় করতে চাইছে পিএসজি!

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০২২
news-image

স্পোর্টস ডেস্ক:

লিওনেল মেসিকে দল থেকে ছেঁটে ফেলতে চাইছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)! এমন খবর দিয়েছেন স্প্যানিশ ক্রীড়া সাংবাদিক পেদ্রো মোরাতা। তার ভাষ্য, লুইস ক্যাম্পোস আর আন্তেরো এনরিককে ক্রীড়া ব্যবস্থাপনায় এনেছে পিএসজি। আর বিশাল বেতন নিয়েও তেমন কিছুই করতে না পারায় মেসিকেও ছেঁটে ফেলতে চাইছেন তারা। ফলে আগামী মৌসুমে নতুন দলে দেখা যেতে পারে আর্জেন্টাইন অধিনায়ককে।

ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন ছড়াচ্ছে ইউরোপীয় সংবাদমাধ্যম। বলা হচ্ছে, চলতি দলবদলেই নেইমারকে ছেড়ে দিতে চাইছে পিএসজি। তার নতুন গন্তব্য কোথায় হতে পারে, এ নিয়েও চলছে জল্পনা কল্পনা। এর মধ্যেই এলো মেসিকে নিয়ে খবর। গত মৌসুমে মেসি পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে পেয়েছেন ১১ গোল। আর সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৫ গোল (অ্যাসিস্ট)।

গেল মৌসুমে তিনি বেতন নিয়েছেন প্রায় ৩৮৪ কোটি টাকা। তারকাখচিত দলের ধারণা থেকে সরে পিএসজি এখন চাইছে একটা ঐক্যবদ্ধ দল গঠন করতে। কথাটা পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি কয়েক দিন আগেই বলেছিলেন। পোর্তো থেকে মিডফিল্ডার ভিতিনিয়াকে দলে ভিড়িয়ে তার প্রাথমিক ইঙ্গিতটাও দিচ্ছে ক্লাবটি। সাংবাদিক পেদ্রো মোরাতার ভাষ্য, পিএসজি ছাড়ার বিষয়ে কোনো আপত্তি নেই মেসি কিংবা নেইমারের। দু’জনেই সাগ্রহে ক্লাব ছাড়তে পারেন। পিএসজির সঙ্গে চুক্তি বাড়লো নেইমারের, তবে… নানা গুঞ্জনের মধ্যেই পিএসজির সঙ্গে চুক্তি বেড়েছে নেইমারের। চুক্তি বেড়েছে বলে যে নেইমারের পার্কে দেস প্রিন্সেস ত্যাগের সম্ভাবনা শেষ হয়েছে, এমনটাও নয়। স্বয়ংক্রিয়ভাবে চুক্তি নবায়ন হয়েছে পিএসজি-নেইমারের। ফরাসি গণমাধ্যম লে’কিপ জানায়, দেড় বছর আগে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেন ব্রাজিলিয়ান স্টার। সেই চুক্তিপত্রে শর্ত ছিল, ২০২২ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ পূর্ণ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবে পিএসজিতে তার মেয়াদ আরো দুই বছর বাড়বে, অর্থাৎ চুক্তি বেড়ে ২০২৭ সাল পর্যন্ত নবায়ন হয়ে যাবে। আর এ শর্ত কার্যকর হয়েছে গত ১লা জুলাই থেকে। সম্প্রতি নতুন মৌসুমের জার্সি উন্মোচন করেছে পিএসজি। লা প্যারিসিয়ানদের অফিসিয়াল ফটোশুটে মেসি-এমবাপ্পেরা থাকলেও ছিলেন না নেইমার। এতেই তার পার্কে দেস প্রিন্সেস ত্যাগের গুঞ্জন জোরদার হয়। ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার পিএসজির হয়ে এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন ১৪৪টি। গোল করেছেন ১০০টি এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন ৬০টি। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে ১৩ গোলের পাশাপাশি তার নামের পাশে ছিল ৮টি অ্যাসিস্ট।

আর পড়তে পারেন