রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডা. রওনাক আহমেদের জানাজায় মানুষের ঢল, দাফন সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২২, ২০২৪
news-image

তিতাস প্রতিনিধি:

চিরনিদ্রায় শায়িত হলেন কুমিল্লার তিতাস উপজেলার জগতপুর গ্রামের বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক, চিকিৎসক ও দানবীর ডা. রওনাক আহমেদ। বুধবার (২১শে ফেব্রুয়ারি) দুপুর ২ টায় উপজেলার জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন করা হয়।

বরেণ্য এই সমাজসেবক ও চিকিৎসককে শ্রদ্ধা জানাতে জানাজার নামাজের হাজার হাজার মানুষের ঢল নামে।

এসময় উক্ত জানাজায় ডা. রওনাক আহমেদ এর স্মৃতিচারন করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, বেগম খালেদা জিয়ার প্রাক্তন এপিএস-২ ইঞ্জিনিয়ার এম.এ মতিন খান, সাবেক কর কমিশনার ড. সাজ্জাদ হোসেন ভূইয়া, কুমিল্লা-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন ভূঁইয়া, জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন আহমেদ ও নিহতের বড় ছেলে ডা. ইফরান বিনতে রওনাক।

এছাড়াও ইঞ্জিনিয়ার শাহআলম আজাদ এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, জগতপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মজিবুর রহমান, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন, আব্দুর রহমান, কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামান সরকার, কড়িকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদ, সাতানী ইউপি চেয়ারম্যান সামসুল হক সরকার, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মীর শওকত লিটন, জগতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক টিটু, মঙ্গলকান্দি কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো.নুরুল আমিন ও গাজীপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রউফসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। জানাজা নামাজের ইমামতি করেন মাওলানা শহিদুল্লাহ।

ডা. রওনাক আহমেদ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) বিকেল ৩টায় রাজধানী একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তার মৃত্যুতে গভীর শোক পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিভিন্ন মহলের মানুষ।

এদিকে এপিএস মতিন খানসহ অনেকেই স্মৃতিচারণ করে বলেন, ডা. রওনাক আহমেদ ছিলেন এক ক্ষণজন্মা কীর্তিমান পুরুষ, আলোর দিশারি ও আলোকিত মানুষ। তিনি জীবদ্দশায় মানুষের কল্যাণে ছিলেন নিবেদিত প্রাণকর্মী ও ঘনিষ্ঠ বন্ধু। শিক্ষা,স্বাস্থ্য তথা আর্তমানবতার সেবায় ডা: রওনাক আহমেদ ছিলেন এলাকার অতন্দ্র প্রহরী ও সদাজাগ্রত।

এছাড়াও তারা বলেন, রওনাক আহমেদ সবসময় এলাকার উন্নয়নে স্বপ্ন দেখতেন, মানুষকে স্বপ্ন দেখাতেন এবং সেই স্বপ্ন পূরণও করেছেন। তাঁর মৃত্যুতে সত্যিই আমরা গভীরভাবে শোকাহত ও বিমূর্ষ। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং উনার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করছি।

আর পড়তে পারেন