বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩১, ২০১৮
news-image

প্রেস বিজ্ঞপ্তিঃ

কুমিল্লা জেলা তথ্য অফিসের উদ্যোগে তিতাস উপজেলা প্রশাসন এর সহযোগিতায় তিতাস উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এবং সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে বুধবার (৩১ জানুয়ারী) আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মীর হোসেন আহসানুল কবীর, সিনিয়র তথ্য অফিসার, কুমিল্লা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মোহাম্মদ আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী অফিসার, তিতাস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মঞ্জুর কাদের ভূইয়া, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত), তিতাস থানা, মো: শওকত আলী, সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ, তিতাস থানা, মোহাম্মদ মহসীন ভূঁইয়া, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, তিতাস থানা, আকতার হোসেন সিকদার (নিজাম), কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও মোশারফ হোসেন আনসারী, ডেপুটি কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, তিতাস উপজেলা।

আলোচনা সভায় বক্তাগন বলেন দলমত নির্বিশেষে সকলকে দেশের প্রতি আস্থা বিশ্বাস ও ভালোবাসা বাড়াতে হবে এবং ঐক্যবদ্ধ ভাবে দেশেকে টেকসই উন্নয়নের দিকে এগিয়ে নিতে হবে। এটি সামাজিক ভাবে দেশের সকল নাগরিকের দায়িত্ব। বঙ্গঁবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দারিদ্রের বিরুদ্ধে, ক্ষুধার বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন। এই যুদ্ধে সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় জয়লাভ করে ২০২১ সালে মধ্যেম আয়ের দেশ ও ২০৪১ সনে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার বদ্ধ পরিকর। বক্তাগন বলেন, এই লক্ষ্যে সরকার কাজ করছে। তাই তো দারিদ্রতার হার প্রায় ২৩ ভাগে এবং অতি দারিদ্রতার হার ১২.৮ ভাগে নেমে এসেছে। বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা ৩২০০ মেগাওয়াট থেকে ১৬ হাজার মেগাওয়াটে, বৈদেশিক রিজার্ভ ৩.৪৮ থেকে ৩৩ মিলিয়ন ডলারে এবং মাথা পিছু আয় ৫২০ মার্কিন ডলার থেকে ১৬০২ মার্কিন ডলারে উন্নিত হয়েছে। এই জন্যই আমেরিকার সাবেক রাষ্ট্রপ্রতি বারেক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে কেনিয়া সফর কালে তাদের দেশের উন্নতির জন্য বাংলাদেশকে অনুসরনের আহব্বান জানান। সমাজ ও রাষ্ট্রে শান্তি বজায় রাখার জন্য সূরা নেসার উদাহরন দিয়ে সকলকে ধর্মীয় অনুশাসন মেনে চলার, হানাহানি ও ভ্রাতৃত্ব নষ্ট হয় এমন কাজ বন্ধে সচেতন মানুষকে ভূমিকা রাখার আহবান জানান। বক্তাগন বলেন, মূল্যবোধের অবস্থানের জন্য সমাজের সচেতন অংশ অনেকাংশে দায়ী। এজন্য ভালো কাজকে উৎসাহিত করতে সকলের প্রতি আহবান জানান। আলোচনা সভার শুরুতে সঙ্গীতানুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

আর পড়তে পারেন