শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে আবারো ভয়াবাহ অগ্নিকান্ডে প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০১৭
news-image

 

জাকির হোসেন হাজারী,দাউদকান্দিঃ
কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাজারের আবাসিক এলাকায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি বসতঘর ছাই হয়ে গেছে। শুক্রবার বিকালে এ অগ্নিকান্ডে ক্ষতির পরিমান প্রায় ২০ লাখ টাকা বলে প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছেন গৌরীপুর ফাড়ি পুলিশ এবং দাউদকান্দি ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিসের লোকজন তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনেন।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন সহকারী পুলিশ সুপার(দাউদকান্দি) মহিদুল ইসলাম, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের দপ্তর সম্পাদক ও গৌরীপুর ইউপি চেয়ারম্যান আবুল হাসেম সরকার। এ সময় তাদের সাথে ছিলেন গৌরীপুর বাজার কমিটির সভাপতি হাজি ওমর আলী, সাধারণ সম্পাদক নোমান মিয়া।
সরেজমিনে গিয়ে জানা যায়, গত ৭ আগষ্ট সোমবার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাজারে অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে যাওয়ার রেশ কাটতে না কাটতে আবারো ভয়াবহ অগ্নি কান্ডের ঘটনা ঘটল। এবার বড় বড় তিনটি বসত ঘওে ভাড়ায় বসবাস করা ১০ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। সবমিলে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২০ টাকা বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। উপজেলার গৌরীপুর পশ্চিম বাজারের আবাসিক এলাকা বাগান বাড়ীর শাহ আলম ও জসিম মিয়ার দু’শ ফুটের টিনের এবং সেমিপাকা ঘরে ১০টি পরিবার ভাড়ায় বসবাস করত। এদের একজন অটো চালক সাত্তার বাদশার স্ত্রী আনোয়রা বেগম কান্নাজড়িত কন্ঠে জানান, আমাদের বাড়ী ঘর না থাকায় কম টাকায় এখানে ভাড়া থেকে ছেলে মেয়েদের লেখাপড়া করাতাম। আজ আমাদের গায়ের কাপড় ছাড়া সব পুড়ে শেষ হয়ে গেছে। তার মেয়ে গৌরীপুর স্কুলের নবম শ্রেনীর ছাত্রী শারমিন আক্তার জানান তার সকল পাঠ্য বই খাতাসহ মুল্যবান কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে।
শুক্রবার বিকেলে রেফ্রিজেটরের বিকট শব্দ থেকে আগুনের সূত্রপাত হয় বলে বাড়ীর মালিক শাহ আলম জানান ।
গৌরীপুর পুলিশ ফাড়ির ইনচার্য আসাদুজ্জামান জানান, অগ্নিকান্ডের খবর পাওয়ার সাথে সাথে আমার দু’জন অফিসার দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং উদ্ধার তৎপরতা চালান। পুড়ে যাওয়া এলাকাটি নদীর তীরবর্তী হওয়ায় রাতে লুটপাট বা চুরি ঠেকাতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আর পড়তে পারেন