বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে এমপি সুবিদ আলীর পরিবারকে নিয়ে মিথ্যা প্রচার করায় মামলা ॥ আটক ১

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৬, ২০১৭
news-image

জাকির হোসেন হাজারী,দাউদকান্দিঃ
প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভুইয়া ও তার পরিবারের সদস্যদের নিয়ে সোসাল মিডিয়ায় মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচারের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে লিখিত অভিযোগের প্রেক্ষিতে বুধাবার সকালে উপজেলার সুন্দুলপুর গ্রামের সামেদ মিয়াজীর ছেলে আল-আমিন মিয়াজীকে আটক করে দাউদকান্দি মডেল থানা পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভুইয়া উপজেলা পরিষদের চেয়ারমান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন এবং এমপির সাহেবের সহধর্মীনি মাহমুদা ভুইয়াকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের গড়ঃরঁৎ জধযসধহ চেতনা ৭১, প্রতিবাদী কন্ঠ ও নবীন মিয়া নামের আইডি থেকে বিভিন্ন অশ্লিল ভাষায় মিথ্যা ও বানোয়ট তথ্য লিখে বিভিন্ন আইডি শেয়ার করে। তাতে দেশের সুনামধন্য একজন ব্যক্তি এবং জাতীয় সংসদের একজন মাননীয় সদস্যের সম্মানহানি হয়েছে। তাই তাঁর পরিবারের পক্ষ থেকে জুবায়ের হোসেন মাহমুদ আরমান বাদী হয়ে তিনজনকে আসামী করে তথ্য ও প্রযুক্তি আইনে দাউদকান্দি মডেল থানায় একটি মামলা করা হয়। এ মামলার প্রেক্ষিতে বুধবার সকালে আল আমিন মিয়াজীকে তার নিজ বাড়ী থেকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
উপজেলা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম নয়ন বলেন, সোসাল মিডিয়া ফেইসবুক আইডি গড়ঃরঁৎ জধযসধহ চেতনা ৭১, প্রতিবাদী কন্ঠ ও নবীন মিয়া থেকে বিভিন্ন অশ্লিন ভাষায় মিথ্যা ও বানোয়ট তথ্য লিখে বিভিন্ন আইডি শেয়ার করে তাতে আমাদের এমপি পরিবারকে সম্মানহানি করেছে। আমরা ছাত্রলীগের পক্ষ থেকে প্রতিবাদ ও নিন্দা জানাই।
দাউদকান্দি মডেল থানার ওসি মিজানুর রহমান বলেন, সোসাল মিডিয়ায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল অবঃ সুবিদ আলী ভুইয়া উপজেলা পরিষদের চেয়ারমান মেজর অবঃ মোহাম্মদ আলী সুমন এবং এমপির সাহেবের সহধর্মীনি মাহমুদা ভুইয়াকে নিয়ে সম্মানহানি হয় এরকম মিথ্যা প্রচার করায়। তথ্য ও প্রযুক্তি আইনে ৩জনের একটি মামলা নেওয়া হয়েছে। তাদের মধ্যে একজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

 

 

আর পড়তে পারেন