রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে নিরাপত্তা চেয়ে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৬, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

প্রাণনাশের হুমকিতে আতংকে দিন কাটাচ্ছেন কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরপুর বাজারের ব্যবসায়ী ইকরাম হোসেন।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় নিজ ব্যবসা প্রতিষ্ঠান ভাই ভাই এন্টারপ্রাইজে আয়োজিত এক সংবাদ সম্মলনে তিনি এ অভিযোগ করেন। এসময় ব্যবসায়ী ইকরাম হোসেন নিজের নিরাপত্তার দাবী জানান।

লিখিত বক্তব্যে ব্যবসায়ী একরাম জানান, গেীরীপুর ইউনিয়নের আঙ্গাউড়া গ্রামের মোস্তাক মাস্টারের ছেলে মোঃ হানিফ মিয়ার কাছ থেকে এক নছর আগে সাবকবলা দলিলের মাধ্যমে ৩৭সতাংশ জমি ক্রয় করি। ক্রয়কৃত জমিটি ভরাট করে র্নিমাণকাজ করতে গেলে হানিফ মিয়া তার লোকজন নিয়ে বাধা দেয়। এর কারণ জানতে চাইলে সে বলে আগে কমদামে বিক্রি করেছি, এখন আরো ৫০লাখ টাকা দিতে হবে। না হলে এখানে কাজ করা যাবে না।

এ নিয়ে সে আমাকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে। আমি অসহায় হয়ে আইনের আশ্রয় নেই। চাঁদা চাওয়ায় ও জীবনের নিরাপত্তা চেয়ে গত ১৯ আগষ্ট দাউদকান্দি মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছি। ২২ আগষ্ট অভিযোগটি মামলা আকারে রুজু করা হলেও তাকে গ্রেপ্তার না করায় অনবরত বিভিন্নভাবে আমাকে হুমকি দিচ্ছে। তিনি হানিফের হুমকি ধামকি থেকে রক্ষা পেতে মিডিয়ার মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গৌরীপুর বাজারের ব্যবসায়ী মাজারুল সরকার, জিয়ারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজ উদ্দিন, সৌদিয়া গার্মেন্টসের মালিক রিপন, ব্যবসায়ী নাসির উদ্দিন ও বাবু সরকার প্রমূখ।
অভিযুক্ত হানিফ বিষয়টি অস্বিকার করে বলেন, আমি ইকরামের নিকট টাকা পাওনা। টাকা চাইতে গেলে তার সাথে বাকবিতন্ডা হয়।

এ বিষয়ে গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্য মোঃ আসাদুজ্জামান বলেন, ব্যবসায়ী ইকরাম হোসেনের অভিযোগের ভিত্তিতে হানিফের নামে একটি চাদাবাজি মামলা নেয়া হয়েছে। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে।

আর পড়তে পারেন