শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে বৃদ্ধের মৃত্যু: স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকদেরকে হত্যা মামলায় ফাঁসানোর হুমকি !

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দেবিদ্বারে সুরুজ মিয়া নামে এক ব্যক্তির আকস্মিক মৃত্যু এখন নির্বাচনি কৌশল ও খেলাতে পরিণত হয়েছে।  নৌকার প্রার্থী তাকে নিজের সমর্থক দাবি করে প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীসহ তার সমর্থকদেরকে হত্যা মামলায় ফাঁসানোর হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মাজহারুল মামুন।

মঙ্গলবার রাতে উপজেলার ইউছুফপুর ইউনিয়নে নৌকা বনাম ঘোড়া প্রতীকের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় সংঘর্ষের এসব ঘটনা দেখে হঠাৎ অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়েন বৃদ্ধ সুরুজ মিয়া (৬০)। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পুলিশ হাসান নামে একজনকে আটক করেছে। হাসান (৩০) ইউছুফপুর গ্রামের আব্দুল হালিমের ছেলে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাত ১১টার দিকে ইউছুফপুর গ্রামে নৌকা প্রতীকের প্রার্থী কবির হোসেন ও ঘোড়া প্রতীকের প্রার্থী মাজহারুল মামুনের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। দু’পক্ষের ধাওয়া পাল্টাধাওয়ার সময় সুরুজ মিয়া ঘটনাস্থলের পাশেই দাঁড়িয়ে ছিলেন। মারামারির এমন দৃশ্য দেখে একপর্যায়ে হঠাৎ অচেতন হয়ে পড়েন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কিন্তু বৃদ্ধের আকস্মিক এ মৃত্যু এখন নির্বাচনি ইস্যু হয়ে দাঁড়িয়েছে। নৌকার প্রার্থী তাকে নিজের সমর্থক দাবি করে প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীসহ তার সমর্থকদেরকে হত্যা মামলায় ফাঁসানোর হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মাজহারুল মামুন।

স্বতন্ত্র প্রার্থী মাজহারুল মামুন জানান, ধাওয়া পাল্টাধাওয়ার সময় উভয় পক্ষের কয়েকজন সামান্য আহত হয়। কিন্তু এসব সংঘর্ষের ঘটনায় সুরুজ মিয়া জড়িত ছিলেন না। তিনি ঘটনাস্থলের পাশে দাঁড়িয়ে ছিলেন। মারামারির এমন দৃশ্য দেখে তিনি ভয়ে হার্টঅ্যাটাক করে থাকতে পারেন। কিন্তু প্রতিপক্ষ এটাকে পুঁজি করে আমাকে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর জন্য চাপ দিচ্ছে। আমি এ মৃত্যুর ঘটনার ময়নাতদন্ত ছাড়া কাউকে হয়রানি না করার জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

এ বিষয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বলেন, আমরা লাশের সুরতহাল করে শরীরে কোনো আঘাতের চিহ্ন পাইনি। মৃত্যুর কারণ উদঘাটন করতে হলে ময়নাতদন্ত প্রতিবেদন লাগবে। বুধবার ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আর পড়তে পারেন