রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে লুটপাট-চুরির ঘটনা বাড়ছে,স্মার্ট কার্ড বিতরণের সময় প্রায় ১০ জনের স্বর্ণালংকার লুট

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দেবিদ্বারের রাজামেহার ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণের সময় ১০ থেকে ১২ নারীর স্বর্ণালংকার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

সরেজমিনে গিয়ে ভুক্তভোগীদের কাছ থেকে জানা যায়, তারা স্মার্ট কার্ড গ্রহণ করার জন্য ইউনিয়নে ক্যাম্পেইন স্থাপন করা বুথে গত ২৪ ফেব্রুয়ারি বেলা ১১ টার দিকে যায়।

আইনশৃঙ্খলা পরিস্হিতির অবনতির ফলে গ্রামের সহজ সরল মহিলাদের গলা থেকে এসব স্বর্ণের চেইন হাতিয়ে নেয় একটি কুচক্রের ছিনতাইকারীর দল। বুথের আশেপাশে সিসিটিভি ফুটেজ থাকলেও এ বিষয়ে সাধারণত জনগণের পক্ষে কেউ কথা বলে নি।

এক ভুক্তভোগী পরিবারের সদস্য কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী নাজমুল হাসান জানান, তার মা স্বর্ণের চেইন গলায় পড়ে স্মার্ট কার্ড গ্রহণ করতে যায়। বুথে প্রবেশ করার পর ১০ আঙ্গুলের ছাপ ও আইরিশের বায়োমেট্রিক তথ্য নেওয়ার সময় আর কোনো কিছু মনে থাকে নি। বুথ থেকে বের হওয়ার পর খেয়াল করে দেখে গলায় স্বর্ণের চেইন নেই।

আরো দুই ভুক্তভোগী প্রবাসী গিয়াসউদ্দিন ও আশিক জানায়,তাদের মা স্মার্ট কার্ড গ্রহণ করার জন্য যায়, তারাও বের হয়ে দেখে গলায় চেইন নেই। আরেক পুলিশ অফিসারের ভাবীর সাথেও এমন ঘটনা ঘটেছে। আনুমানিক ১২ জন মহিলার কাছ থেকে ৮ লক্ষ টাকার বাজার মূল্যের স্বর্ণালংকার প্রতারক চক্রের সদস্যরা ছিনিয়ে নেয়।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম সরকার ও গ্রাম পুলিশের কাছে জানতে চাওয়ায় তারা জানান, বোরকার আড়ালে কিছু সিন্ডিকেট ছিনতাইকারী প্রবেশ করে এ ধরনের ঘটনা ঘটিয়েছে।পরিস্থিতি এমন ছিল যা আমাদের আওতার বাহিরে। এমন ঘটনাকে কেন্দ্র করে রাজামেহার ইউনিয়নে চলছে সমালোচনার ঝড়।

গ্রামবাসীর দাবি উপযুক্ত পরিবেশ না থাকায় এমন ঘটনা ঘটেছে যা গ্রামবাসী তীব্র নিন্দা জানায়।

উল্লেখ্য যে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পর থেকেই দেবিদ্বারজুড়ে হামলা-নির্যাতন, রাহাজানি,লুটের ঘটনা অনেক বেড়ে গেছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে।

আর পড়তে পারেন