বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বার থেকে অপহরণ হওয়া ৬ বছরের শিশু হবিগঞ্জ থেকে উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২০, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দেবিদ্বার থেকে  অপহরণ হওয়া ৬ বছরের শিশু আব্দুল্লাহ আল মামুনকে হবিগঞ্জ জেলা থেকে উদ্ধার করেছে দেবিদ্বার থানা পুলিশ। এ সময় দুই জনকে গ্রেফতার করা হয়।

অপহরণ হওয়া শিশু  আব্দুল্লাহ আল মামুন  কুমিল্লার দেবিদ্বার উপজেলার গুণাইঘর উত্তর ইউনিয়নের ছেপাড়া গ্রামের  আঃ ছামাদের ছেলে।

দেবিদ্বার থানা পুলিশ জানায়, গত ১৬ ফেব্রুয়ারি বিকাল ৫টার দিকে  নিজ বসত বাড়ি হতে  শিশু মামুন নিখোঁজ হয়। এই ঘটনায় দেবিদ্বার থানায় একটি নিখোঁজ ডায়েরী করা হয়। এরপর  তদন্তকালে জানা যায়, ভিকটিম প্রকৃতপক্ষে নিখোঁজ হয়নি। তাকে অপহরণ করা হয়েছে । শুধুমাত্র ১টি মোবাইল নম্বরের সূত্রধরে অত্র থানার এসআই  মোঃ নাজমুল হাসান ও এসআই নিশান চন্দ্র বল সঙ্গীয় ফোর্সসহ অপহরণকৃত ভিকটিমকে উদ্ধার করার জন্য তথ্যপ্রযুক্তির সহায়তায় প্রথমে কুমিল্লা শহর এলাকায় অভিযান করেন। অভিযান পরিচালনায় উল্লেখিত আসামীর ব্যবহৃত মোবাইল নম্বরের সঠিক রেজিষ্ট্রেশন না থাকায় পুলিশকে অনেক বিপাকে পড়তে হয়।

পরবর্তীতে গাজীপুর জেলার টঙ্গী থানা এলাকায় গুপ্তচর নিয়োগ করে অভিযান পরিচালনা করে  অপহরণে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত আসামী মোঃ কাশেম মিয়া (৪৫) ও আসামী সামিয়া আক্তারকে (৩০) আটক করে।

আসামীদ্বয়কে আটক করার পর ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, আসামী আবুল বাশার ভিকটিমকে তাদের সহযোগীতায় অপহরণ করে তাদের ভাড়াটিয়া বাসায় রাখে। আসামী আবুল বাশার পুলিশের হস্তক্ষেপের বিষয়ে বুঝতে পেরে মোঃ কাশেম মিয়ার ভাড়া বাসা হতে অন্যত্র অজ্ঞাতস্থানে চলে যায়। আসামীদ্বয়কে সাথে নিয়ে আসামী আবুল বাশারের শ্বশুরের বাসা নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানা এলাকায় অভিযান পরিচালনা করে। কিন্তু আসামী আবুল বাশার খুবই চতুর প্রকৃতির হওয়ায় বিভিন্ন সময় বিভিন্ন স্থানে গমনাগমন করতে থাকে।

পরবর্তীতে আসামী আবুল বাশারের পৈত্রিক বাড়ী হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ থানাধীন পিটুয়ারকান্দি গ্রামে তাদের বসত বাড়ীতে গেলে আসামীগণ ভিকটিম আব্দুল্লাহ আল মামুনকে নিয়ে আত্মগোপন করে থাকে।

দেবিদ্বার থানা পুলিশ ও আজমিরিগঞ্জ থানা পুলিশের যৌথ ব্লক রেইড-এ হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ থানার  বদলপুর ইউপিস্থ ৮নং ফিরিজপুর গ্রামস্থ ফিরিজপুর বাজারের মোঃ হেলিম মিয়ার চালের আড়ৎ এর সামনে আসামীগণ ভিকটিমকে অক্ষত অবস্থায় রেখে চলে যায়।

কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নানের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপারের (ক্রাইম এন্ড অপস) তত্বাবধানে দেবিদ্বার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণধরের সার্বিক তত্বাবধানে থানা পুলিশ অভিযান পরিচালনা করে ঘটনায় অপহরনকৃত ভিকটিমকে দ্রুত সময়ের মধ্যে উদ্ধার করে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কমল কৃষ্ণধর জানান, এ ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। দুইজন গ্রেফতার হয়েছে। বাকিদের গ্রেফতার করার জন্য অভিযান অব্যাহত রয়েছে।

 

আর পড়তে পারেন