শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বার পৌরসভায় মেয়র পদে লড়তে ভাইস চেয়ারম্যানের পদত্যাগ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৪, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার দেবিদ্বার পৌরসভায় মেয়র পদে নির্বাচন করতে উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাশেম পদত্যাগ করেছেন।

মঙ্গলবার (১৩ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় তথ্যমতে, আবুল কাশেম দেবিদ্বার পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন। তিনি ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদের নির্বাচন ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হন।

এ বিষয়ে আবুল কাশেম ওমানী বলেন, পৌরবাসী আমাকে পছন্দ করেন। তাদের চাপে আমি মেয়র প্রার্থী হয়েছি। এর আগে জনগণ আমাকে ভোট দিয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত করেছেন। কিন্তু ভাইস চেয়ারম্যান হওয়ার পর জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে পারিনি। আশা করছি এবার নির্বাচিত হয়ে প্রত্যাশাগুলো পূরণ করতে পারবো। বিশেষ করে ভাইস চেয়ারম্যান পদে থেকে তৃণমূলের মানুষের জন্য তেমন কাজ করা সম্ভব হয় না এবং করার সুযোগও খুব কম।

ইউএনও নিগার সুলতানা বলেন, ভাইস চেয়ারম্যান পদ থেকে আবুল কাশেম পদত্যাগ করেছেন। জেলা প্রশাসকের পরামর্শে পদত্যাগপত্রটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। স্থানীয় সরকার বিভাগ এ বিষয়ে পদক্ষেপ নিবে।

উল্লেখ্য, ২০০২ সালের ১৫ সেপ্টেম্বর দেবিদ্বার উপজেলার সদর ইউনিয়ন এবং গুনাইঘর উত্তর, গুনাইঘর দক্ষিণ ও সুবিল ইউনিয়নের কয়েকটি গ্রাম নিয়ে দেবিদ্বার পৌরসভা প্রতিষ্ঠিত হয়। এর ২১ বছর পর গত ৩১ মে দেবিদ্বার পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী ১৮ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র বাছাই ১৯ জুন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন। আর ভোটগ্রহণ আগামী ১৭ জুলাই। এ পৌরসভায় ভোটার সংখ্যা ৪৪ হাজার ৫৮৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৪৯৮ জন এবং নারী ভোটার ২২ হাজার ৮৯ জন।

আর পড়তে পারেন