শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশে মেগা উন্নয়ন প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৯, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, দেশে দুর্নীতির মহোৎসব চলছে। মেগা উন্নয়ন প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে, আর সেই দুর্নীতির টাকা কানাডার বেগমপাড়ায় পাচার হচ্ছে।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে ফেনী জেলা জাতীয় পার্টির সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, দেশের বিচার বিভাগ স্বাধীন নয়। আইন মন্ত্রণালয়, ডিসি, এসপির নির্দেশে চলে বিচার বিভাগ।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে।

এর আগে দুপুর ১২টায় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন উদ্বোধন করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

সম্মেলনে সভাপতি হিসেবে মোতাহের হোসেন চৌধুরী রাশেদ ও জহির উদ্দিন জহিরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, জাতীয় সংসদ নির্বাচনের জন্য হাতে যে সময়টুকু আছে, তা আমরা কাজে লাগাতে চাই। করোনা মহামারির কারণে সবকিছু অনেকটাই স্তিমিত ছিল। পরিস্থিতির উন্নতি ঘটায় এখন আমরা দলীয় কর্মকাণ্ডকে জোরদার করার কাজে মনোযোগ দিচ্ছি।

তিনি বলেন, এ সময়ের মধ্যে জাতীয় পার্টিকে সুসংগঠিত করার পাশাপাশি ৩০০ আসনেই প্রার্থী ঠিক করে রাখার কথা ভাবছি। বাকিটা সময়ই বলবে। এখন দলকে একটি শক্ত ভিতের ওপর দাঁড় করাতে চাই। এজন্য একটি কর্মপরিকল্পনাও প্রণয়ন করা হয়েছে। জাতীয় পার্টি বরাবরই নির্বাচনমুখী দল। অতীতে নানা প্রতিকূলতার মধ্যেও আমরা নির্বাচনে অংশ নিয়েছি। আগামী নির্বাচনেও অংশ নিতে পুরোদমে প্রস্তুতি চলছে।

জিএম কাদের বলেন, অতীতের মতো আগামীতেও জোটবদ্ধভাবে নির্বাচনে অংশ নেব কিনা- এমন সিদ্বান্ত এখনো হয়নি। দেশের বর্তমান অবস্থা, বৈশ্বিক পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায় এবং রাজনীতির মেরুকরণ কী হয়, তা দেখেই আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব। এ বিষয়ে এখন আগাম বলা যাবে না কিছুই।

জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও উপদেষ্টা লে. জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী এমপি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সর্বাত্মক প্রস্তুতি শুরু হয়েছে। ভোটের রাজনীতিতে দলের অবস্থান আরও শক্ত এবং সুদৃঢ় করতে বেশ আটঘাট বেঁধে মাঠে নেমেছেন জিএম কাদের।

পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান টেপা বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এবারের জাতীয় সংসদ নির্বাচনকে বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করছেন পার্টির নীতিনির্ধারকরা। তাদের মতে, নির্বাচনের জন্য হাতে আছে দুই বছরেরও কম সময়। এর মধ্যেই দলকে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তোলাই হচ্ছে গুরুত্বপূর্ণ কাজ।

জেলা কমিটির আহ্বায়ক মোতাহের হোসেন চৌধুরীর সভাতিত্বে সভায় বক্তব্য রাখেন- প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগরে দায়িত্বপাপ্ত মহাসচিব অ্যডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা এমপি, নাজমা আক্তার এমপি, এমরান হোসেন মিয়া, জাতীয় ছাত্রসমাজের সাধারণ সম্পাদক মো আল মামুন, যুগ্ম মহাসচিব বেলাল উদ্দিন, মঞ্জুরুল আলম মঞ্জু প্রমুখ।

আর পড়তে পারেন