শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নগরীর টমছমব্রিজে ১৩ তলা ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১০, ২০১৮
news-image

মহিউদ্দিন ভূইয়া/সেলিম সজীবঃ
কুমিল্লা মহানগরীর টমছমব্রিজ এলাকায় খোকন টাওয়ার নামে নির্মাণাধীন একটি ১৩ তলা ভবন থেকে পড়ে পলাশ (২৮) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

পলাশ নিলফামারী জেলার চড়াইখোলা ইউনিয়নের বসুনিয়াপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

ওই ভবনের মালিক জেলার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর এলাকার মৃত আলী আকবরের ছেলে কাতার প্রবাসী আলী মেহেদী খোকন। এদিকে নগরীর ব্যস্ততম ইপিজেড ও বিমান বন্দর সংলগ্ন এলাকায় সড়কের পার্শ্বে নিরাপত্তা বেষ্টনি না দিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় বহুতল ভবন নির্মাণের কারণে স্থানীয় এলাকার লোকজনও ক্ষোভে ফুঁসে ওঠেছে এবং তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ভবনের নির্মাণ শ্রমিকসহ স্থানীয় লোকজন জানায়, মঙ্গলবার সকালে শ্রমিক পলাশ নির্মাণাধীন ওই ভবনের ১১তলায় কাজ করছিল। নিরাপত্তা বেষ্টনিহীন অরক্ষিত ওই বহুতল ভবনে নির্মাণ কাজ করার সময় তিনি ছিটকে নিচে পড়ে যান। নিরাপত্তা বেষ্টনি ছাড়াই দীর্ঘদিন ধরে ওই ভবনের কাজের কারণে এ দুর্ঘটনা ঘটে বলে নির্মাণ শ্রমিকসহ স্থানীয় এলাকার লোকজন জানিয়েছেন।
শ্রমিকরা জানায়, ভবনের মালিকপক্ষের খবরে ঘটনার কিছুক্ষণ পর একটি অ্যাম্বুলেন্স আসে এবং তাকে ওই অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়। নির্মাণাধীন ওই ভবনের মালিকপক্ষের কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।

এ ব্যাপারে ভবন নির্মাণ কাজ পরিচালনাকারী ইব্রাহিম খলিল ও শামীমের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও রিসিভ না করায় বক্তব্য জানা যায়নি।

এদিকে নিরাপত্তা বেষ্টনি না দিয়ে ভবন নির্মাণ কাজ পরিচালনা করায় ওই ভবনের আশপাশের বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেছেন এবং এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানিয়েছেন।

এ বিষয়ে সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ওসি মো. আদিল মাহমুদ সাংবাদিকদের জানান, নির্মাণ শ্রমিক পলাশের লাশের ময়নাতদন্ত হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

আর পড়তে পারেন