শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোট হেসাখালে বদিউল আলমদের উপর হামলা, আহত ৫ জন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২২, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার :
কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার হেসাখাল গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে শাহাব উদ্দিন মাষ্টারের নেতৃত্বে ২০ থেকে ২৫ জনের একটি সন্ত্রাসী দল একই গ্রামের বদিউল আলমদের উপর হামলা চালালে এতে ৫ জন আহত হয়। এমন অভিযোগ করেছে আহতরা।

জানা যায়, গত ২রা এপ্রিল হেসাখাল গ্রামের মৃত ফজলুল হকের ছেলে বদিউলসহ তার ভাইয়েরা পিতৃ সম্পত্তির সীমানা নির্ধারণ করতে গেলে একই গ্রামের আব্দুর সাত্তারের ছেলে শাহাব উদ্দিন মাষ্টার তাদের বাধা প্রদান করে তাদের উপর হামলা চালালে বদিউল আলমসহ পাঁচ জন আহত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা কমপ্লেক্সে ভর্তি করান।

এ ঘটনায়  শাহাব উদ্দিন মাষ্টারকে প্রধান আসামী ও অজ্ঞাত নামা ৭/৮ জনের নাম উল্লেখ করে নাঙ্গলকোট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন বদিউল আলম ।

এ ঘটনা নাঙ্গলকোট উপজেলার ৭ নং হেসাখাল ইউপির চেয়ারম্যান জালাল আহমেদ ভুইয়া অবগত হওয়ার পর দুই পক্ষকে আশ্বাস দেন বর্তমান করোনা ভাইরাসের মহামারী সমস্যা শেষ হলে দুই পক্ষকে নিয়ে বসে সমাধান করে দিবেন এবং ততোদিন কোন অবস্হাতেই যেন কেউ দাঙ্গায় না জড়ায়। কিন্তুু ২৬ শে এপ্রিল রবিবার সন্ধায় শাহাব উদ্দিন মাষ্টার তার ২০ থেকে ২৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী দেশিয় অস্ত্র নিয়ে পূর্ব শত্রুতার জেরে পুনরায় বদিউল আলমদের উপর হামলা চালায়ে প্রথমে শাহ পরানকে এলো পাতারি পিটিয়ে জখম করে। এসময় বদিউল আলম বাধা প্রদান করলে সন্ত্রাসীরা বদিউল আলমের মাথায় আঘাত করলে বদিউল আলমের মাথা ফেটে যায়, এ সময় বদিউল আলমকে বাচাতে আসে আব্দুল আজিজ । সন্ত্রাসীরা তার মাথাও ফাটিয়ে দেয়। তাদের চিৎকারে বাজারের ব্যবসায়ী ও স্থানীয়রা সন্ত্রাসীদের হাত থেকে বাচাতে এগিয়ে আসলে তাদেরকেও এলোপাতারি পিটিয়ে জখম করে। পরে ৯৯৯ তে ফোন করা হলে পুলিশ ঘটনাস্থল থেকে হেসাখাল গ্রামের আব্দুল হকের ছেলে বাতেনকে আটক করে।  বাকিরা পালিয়ে যায়। আহতদের সবাইকে চিকিৎসার জন্য নাঙ্গলকোট উপজেলা কমপ্লেক্সে  প্রেরণ করে। এ ঘটনায় ওই  এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

পরে নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান শামসুউদ্দিন কালু ঘটনা অবহিত হওয়ার পর উভয় পক্ষকে নিয়ে সামাজিকভাবে বসে সমাধান করে দিবেন বলে আশ্বাস দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার অনেকে অভিযোগ করে বলেন, শাহাব উদ্দিন মাষ্টার হেসাখাল পদুয়ার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হলেও সে স্থানীয় যুবলীগের রাজনীতির সাথে জড়িত হয়ে দলের নাম ভাঙ্গিয়ে এলাকার বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপের সাথে জড়িত রয়েছেন।

এ সব বিষয়ে জানার জন্য শাহাব উদ্দিনের সাথে যোগাযোগের চেষ্টা করে ও কোন যোগাযোগ করা সম্ভব হয়নি।

আর পড়তে পারেন