শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজেকে জনগণের সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে —- চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
মতলব উত্তর উপজেলা সভাকক্ষ উদ্বোধন উপলক্ষে ২৩ এপ্রিল মঙ্গলবার বিকেলে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন- মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আকতার। প্রধান অতিথি ছিলেন- চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

উপজেলায় বিভিন্ন বিভাগীয় দপ্তরের প্রধান ও জন প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তিনি বলেছেন, সাধারন মানুষের সেবার জন্যই প্রশাসন। জনগণের সাথে মিশতে হবে, জনগণের মনের ভাষা বুঝতে হবে। জনগণকে প্রশাসনের প্রতিপক্ষ নয়, নিজেকে জনগনের সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। তবেই প্রশাসনের মর্যাদা বৃদ্ধি পাবে।

মতবিনিময় সভায় তিনি উপজেলার উন্নয়নে ভূমিকা রাখতে সকলকে স্ব-স্ব অবস্থান থেকে কাজ করার আহবান জানিয়ে বলেন, উন্নয়নে পিছিয়ে গেলে আমরাই পিছিয়ে যাবো। তিনি বলেন, জনগণকে ভালোবাসতে হবে। জনগণের বিপদে পাশে দাঁড়াতে হবে।

প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রকল্পের সহায়তায় প্রতিটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে। এ ডিজিটাল সেন্টারগুলো থেকে জনগণ জন্ম-মৃত্যু নিবন্ধন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফরম পূরণ, চাকুরীর জন্য আবেদন ফরম পূরণ, জীবন বীমা, পল্লী বিদ্যুতের বিল পরিশোধ, সরকারি ফরম, পাবলিক পরীক্ষার ফলাফল, ভিজিএফ,ভিজিডি তালিকা, নাগরিক আবেদন, কৃষি তথ্য, স্বাস্থ্য, মোবাইল ব্যাংকিং, কম্পিউটার প্রশিক্ষণ, ছবি তোলা, ইন্টারনেট ব্রাউজিং, ইমেইল, চাকুরির তথ্য, কম্পোজ, ব্রিটিশ কাউন্সিলের ইংরেজি শিক্ষা, ভিসা আবেদন ও ট্র্যাকিং, ভিডিও কনফারেন্সিং, প্রিন্টিং, স্ক্যানিং, ফটোকপি, লেমিনেটিং সহ বিবিধ নাগরিক সেবা গ্রহণ করতে পারছেন। জনগণের প্রত্যাশিত সেবা প্রাপ্তি নিশ্চিত করার জন্য আমরা ওয়ান স্টপ সার্ভিস চালু করা হয়েছে।

বিশেষ অতিথি ছিলেন- চট্টগ্রাম বিভাগীয় স্থানীয় সরকার বিভাগের পরিচালক দ্বীপক চক্রবর্তী, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আকতার।
বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) শুভাশিস ঘোষ, মতলব উত্তর থানার ওসি মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শংকর কুমার সাহা, কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন’সহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, মুক্তিযোদ্ধা মোহাম্মদ উল্লাহ সরকার প্রমুখ।

মতবিনিময় সভার আগে ফলক উন্মোচন করে ও ফিতা কেটে মতলব উত্তর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। পরে পুকুর পাড়ে একটি গাছের চারা রোপন করেন তিনি।

আর পড়তে পারেন