শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পুনরায় বার্সায় গিয়ে ভিলেন হতে চাননি মেসি: কার্লোস তেভেজ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১১, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

বার্সেলোনাকে প্রত্যাখ্যান করে ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। ইতোমধ্যে এ নিয়ে নানা কারণ সামনে এসেছে। এবার ‘আসল’ কারণ জানালেন আর্জেন্টিনা জাতীয় দলে তার একসময়ের সতীর্থ কার্লোস তেভেজ। তিনি বলছেন, পুনরায় বার্সায় গিয়ে ভিলেন হতে চাননি মেসি।

ফুটবল বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকমের এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি পিএসজি ছেড়ে দিয়েছিলেন মেসি। এরপর বার্সেলোনায় ফিরে যাওয়ার প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু সাবেক প্রিয় ক্লাবে না গিয়ে মেজর সকার লিগের (এমএলএস) দল ইন্টার মিয়ামিতে যোগ দেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।

কেন এ সিদ্ধান্ত নিয়েছেন ৩৫ বছর বয়সী ফুটবলার তা বুঝতে পেরেছেন তেভেজ। তিনি বলছেন, আর্থিক সমস্যায় ভুগছে কাতালানরা। মেসি সেখানে গেলে কোনো কোনো ফুটবলারকে তাদের বাদ দিতে হতো। অন্যথায়, কারও কারও বেতন কাটতে হতো। তাই খলনায়ক হতে চাননি আর্জেন্টাইন কিংবদন্তি।

ক্রীড়াভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম ইএসপিএনকে তেভেজ বলেন, আমি মনে করি; সবকিছু বুঝেশুনেই সিদ্ধান্ত নিয়েছে মেসি। সে বার্সায় প্রত্যাবর্তন করতে চায়নি। কারণ, ও গেলে ব্লাউগ্রানাদের অন্য ফুটবলারদের বেতন কমে যেতো। সর্বোপরি, খারাপ মানুষের তকমা তার গায়ে লেগে যেতো।

৩৯ বছর বয়সী আলবিসেলেস্তে ফুটবলার বলেন, বার্সায় যেতে না পেরে সবচেয়ে বেশি কষ্ট মেসি নিজেই পেয়েছে। কারণ, সেটি তার বাড়ি। তারাও তাকে হয়তো আবার মনেপ্রাণে পেতে চেয়েছিল।

তিনি বলেন, স্পেনের পরিবর্তে যুক্তরাষ্ট্রকে বেছে নিয়েছে মেসি। নিজের ও পরিবারের সদস্যদের প্রশান্তির জন্য মিয়ামিকে পছন্দ করে সে। আমি মনে করি, ও যা করেছে তা ঠিক সিদ্ধান্ত।

আড়াই বছর মেয়াদে মিয়ামির সঙ্গে প্রাথমিক চুক্তি করেছেন মেসি। সেটা সম্ভব হয়েছে ইংলিশ কিংবদন্তি ডেভিড বেকহামের সৌজন্যে।

আর পড়তে পারেন