শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশের অবৈধ উচ্ছেদ অভিযানে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক হঠ্যাৎ ফাঁকা!

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৫, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম বাজার এলাকার ফুটপাতে অবৈধভাবে উপস্থাপিত টং দোকান, ফল বিক্রেতাসহ দখলদার উচ্ছেদ অভিযান চালিয়েছে হাইওয়ে পুলিশ। সোমবার সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মহাসড়কের উপর অনুযায়ী অবৈধ দোকানপাট উচ্ছেদ নেতৃত্ব দেন হাইওয়ে পুলিশ কুমিল্লা জোনের সহকারী পুলিশ সুপার মাসুম সরদার।

হাইওয়ে পুলিশের এই উচ্ছেদ অভিযানকে অনেকে সাধুবাদ জানালেও উপস্থিত অনেকেই সহকারী পুলিশ সুপারকে জানান, কারা এসব ফুটপাতে টং দোকান ও ফলের আড়ৎ বসিয়ে দৈনিক ভাড়া তুলে তাদেরকেও চিহ্নিত করে আইনের আওতায় আনা দরকার। এদেরকে চিহ্নিত না করে গরীব ফুটপাতের ব্যবসায়ীদের উচ্ছেদ করারও সমালোচনা করেন অনেকে।

উল্লেখ্য যে, চৌদ্দগ্রাম বাজার এলাকায় মহাসড়কের উপর বিভিন্ন টং দোকান, ফল দোকান, বিকাশ দোকান বসিয়ে রাখার কারণে প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হচ্ছে। এতে করে মহাসড়কের চৌদ্দগ্রাম বাজার অংশে নিয়মিত যানজট লেগেই থাকে। হাইওয়ে পুলিশের আজকের অভিযানে মহাসড়কে নিরবিছন্নভাবে যানবাহন চলাচল করছে।

হাইওয়ে পুলিশ কুমিল্লা জোনের সহকারী পুলিশ সুপার মাসুম সরদার বলেন, আমাদের এই উচ্ছেদ অভিযান চলমান থাকবে। মহাসড়কে যানজটমুক্ত যানবাহন চলাচলে হাইওয়ে পুলিশ সবসময় কাজ করে যাচ্ছে। শুধু রমজান নয়, ঈদের পরেও মহাসড়কের পাশে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

উচ্ছেদ অভিযানে মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ লোকমান হোসেনসহ সঙ্গীয় পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন