শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পূজার দিনে সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে কুবিতে মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৬, ২০২০
news-image

 

শাহাদাত বিপ্লবঃ

আগামী ৩০ জানুয়ারি শ্রী শ্রী সরস্বতী পূজার দিন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন হওয়ায় এর তারিখ পরিবর্তনের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার শিক্ষার্থীরা ক্যাম্পাসের প্রধান ফটকে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

সুপন সূত্রধরের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, ‘৩০ জানুয়ারি ছুটির দিন। পূজার জন্য অনেক আয়োজন থাকে। সেগুলা আগের দিন থেকে করতে হয়। কিন্তু নির্বাচন হলে সেটা সম্ভব নয়। অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে পূজার আয়োজন করা হয়। তাহলে কেমনে পূজা অনুষ্ঠিত হবে। আমরা চাই, নির্বাচন পেছানো হোক।’

পূজা উদযাপন পরিষদের সভাপতি হিলে­াল কান্তি দাস বলেন, ‘ধর্ম নিরপেক্ষতার দাবি নিয়ে দাঁড়াতে হবে এটা ভাবতেও আমার কষ্ট হচ্ছে। এই তারিখে নির্বাচন দেয়ায় তীব্র নিন্দা জানাচ্ছি। ভবিষ্যতে এমন সিদ্ধান্ত নিলে কঠোর আন্দোলন করা হবে।’
বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে বলেন, নির্বাচন কমিশন ভুল করেছে। সরকারের হস্তক্ষেপও কামনা করেন। এ ছাত্রসমাজ ৩০ জানুয়ারি নির্বাচন হতে দিবেনা বলে জানান তিনি।

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, নির্বাচন কমিশনার হঠকারি ও গর্দভমার্কা সিদ্ধান্ত নেবার জন্য শাখা ছাত্রলীগ থেকে ধিক্কার জানান। নির্বাচন কমিশনে কিছু দুষ্কৃতিকারীর প্রবেশের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান তিনি।

আর পড়তে পারেন