বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফুটবলের কিংবদন্তি পেলের পরই মেসি

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩০, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

পাঁচটি ব্যালন’ডি অর, গোল্ডেন বুট, পিচিচি সহ অসংখ্য পুরস্কার আছে তার ঘরে। তার নামের পাশে আছে অসংখ্য রেকর্ড। সেই রেকর্ডের তালিকাকে মঙ্গলবার দিবাগত রাতে আরও একটু সমৃদ্ধ করে নিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

এক দশকেরও বেশি সময় ধরে তার পায়ের জাদুতে মুগ্ধ করে রেখেছেন ফুটবল বিশ্বকে।  মঙ্গলবার হাইতির বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ছাড়িয়ে গেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোকে। লাতিন অঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে নাম লেখালেন ৩০ বছর বয়সী মেসি। তার সামনে এখন আছেন কেবল একজন। তিনি ফুটবলের আরেক কিংবদন্তি পেলে।

হাইতির বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন মেসি। তার হ্যাটট্রিকে ভর করেই ৪-০ গোলের বিশাল জয় পায় আর্জেন্টিনা। এই হ্যাটট্রিকে আর্জেন্টিনার জার্সিতে মেসির গোলের সংখ্যা এখন ৬৪। যার মধ্য দিয়ে রোনালদোর ৬২ গোলের রেকর্ড ছাড়িয়ে গেছেন তিনি। এ তালিকায় শীর্ষে থাকা পেলের গোল সংখ্যা ৭৭।

হাইতির বিপক্ষে ম্যাচের ১৭ মিনিটে প্রথম গোলটি করেন মেসি। ৫৮ মিনিটে দ্বিতীয় গোল করেই রোনালদোকে অতিক্রম করেন মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে ২০০৫ সালে অভিষেক হয়ে দেশের হয়ে এখন পর্যন্ত ১২৪টি ম্যাচ খেলেছেন মেসি।

আর পড়তে পারেন