শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ফুটবল পুরো দলটা নষ্ট হয়ে গেছে’

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২২, ২০১৬

নিউজ ডেস্ক: জাতীয় দলের ফুটবলারদের ক্রমাগত ব্যর্থতার কারণ খুঁজতে গিয়ে অনেক তথ্য বেরিয়ে এসেছে। ফুটবলাররা মাদকাসক্ত, দলে শৃংখলা নেই, পুরো দলটা নষ্ট হয়ে গেছে। এই সব কথা বলেছেন বাফুফের ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির চেয়ারম্যান শেখ মো. আসলাম।

tragic-heroes
তিন সদস্যের কমিটির অন্যরা হলেন- বাফুফের সদস্য ইলিয়াস হোসেন এবং আজমল আহমেদ তপন। তারা ফুটবল ব্যর্থতার কারণ বের করতে গিয়ে জেনেছেন নানা অনিয়মের কথা। খোদ ফুটবলারদের মধ্যে দেশাত্ম বোধ নেই বলে মনে করেন বাফুফের কর্মকর্তারা। ফ্যাক্টস ফাইন্ডিংস কমিটি রিপোর্ট জমা দিয়েছে; কিন্তু সেই রিপোর্ট আলোর মুখ দেখবে কিনা তা নিয়ে আশঙ্কা রয়েছে কমিটির মধ্যে। জাতীয় দলের সাথে যারা সব সময় সম্পৃক্ত ছিলেন তাদের কাছ থেকে তথ্য নিয়ে ফ্যাক্টস ফাইন্ডিংস কমিটি জানতে পেরেছে খেলোয়াড়রা মাদকাসক্ত এবং শৃংখলার অভাব।
বঙ্গবন্ধু কাপ ফুটবলের সেমিফাইনালে বাহরাইনের কাছে হেরে বাংলাদেশ বিদায় নেয়। পরদিন বেলা ১১টায় অধিনায়ক মামুনুল ইসলামসহ অন্য ফুটবলাররা বাফুফে ভবনে গিয়েছিলেন। সেদিন অনেক খেলোয়াড়ের মুখে মদের গন্ধ পাওয়া গেছে। বিশেষ করে অধিনায়ক মামুনুল ইসলামের মুখে সবচেয়ে বেশি গন্ধ পাওয়া গেছে বলে জেনেছে বাফুফে গঠিত কমিটি। তা ছাড়া অধিনায়ক হয়ে যেভাবে দলটাকে নেতৃত্ব দেয়া প্রয়োজন ছিল মামুনুল সেটা করতে পারেননি। তিনি নিজেই গভীর রাত পর্যন্ত ফেসবুক নিয়ে ব্যস্ত ছিলেন।

1423411247_2
কাল বিকালে রমনা টেনিস কমপ্লেক্সে টেনিস খেলতে গিয়েছিলেন সাবেক ফুটবল তারকা স্ট্রাইকার শেখ মো. আসলাম। জাতীয় দলের ব্যর্থতা এবং বাফুফে থেকে তার পদত্যাগের বিষয়ে সংবাদ মাধ্যমের প্রশ্নের মুখে পড়েন আসলাম। জাতীয় দল নিয়ে অনেক কথাই উঠে এসেছে সেখানে। আসলাম বলেছেন, ‘বর্তমান প্লেয়ারদের অবস্থা ভালো না।
পুরো দলটা নষ্ট হয়ে গেছে। এটা জাতির জন্য লজ্জা। বার বার একই কাজ করে পার পেয়ে যাচ্ছে বলেই এই রকম অবস্থা। প্লেয়াররা নিজের বিবেকের কাছে প্রশ্ন করে না। দেশের সাধারণ মানুষের টাকায় তারা বিদেশে খেলতে যায়। জাতীয় দলের জার্সি জাতীয় পতাকা তাদের হাতে তুলে দেয়া হয়। সবাই আশায় থাকে সর্বোচ্চ শ্রম দিয়ে চেষ্টা করবে। সমস্যা খুঁজতে গিয়ে যা পাওয়া গেছে, আসলে ওদের (খেলোয়াড়দের) জাতীয় দলের জার্সি গায়ে দেয়ার অধিকার নেই।’
আসলাম জানিয়েছেন, যে রিপোর্ট তৈরি করা হয়েছে তা সবার সাক্ষী নিয়েই করা হয়েছে। বাফুফে থেকে পদত্যাগের কারণ বললেন, ‘নিজের কোনো ভূমিকা নেই। বোঝা হয়ে কমিটিতে থেকে লাভ কি।’ সালাহউদ্দিন ভাই আমাকে কাজে লাগায়নি। আমি অপেক্ষায় ছিলাম; কিন্তু এভাবে থেকে লাভ কি।’ এপ্রিলে বাফুফের নির্বাচন। আসলাম বললেন, ‘আমি আরো আগেই পদত্যাগ করতে চেয়েছিলাম।’

সৌজন্যে:ইত্তেফাক

আর পড়তে পারেন