শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেসবুকে ধনী পরিচয়ে ‘তরুণীর’ সাথে প্রেম বিয়ে, অতঃপর প্রতারিত হয়ে আত্মহত্যা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৫, ২০২১
news-image

 

দাউদকান্দি প্রতিনিধি:
পেশায় দোকান কর্মচারী হলেও ফেসবুকে ধনী পরিবারের সন্তান হিসেবেই পরিচয় দিতেন আরিফুল ইসলাম ইমন। সে পরিচয়ে ফেসবুক লাইকির মাধ্যমে সম্পর্ক হয় এক স্কুলছাত্রীর সঙ্গে। ধীরে ধীরে সেই সম্পর্ক রূপ নেয় প্রেমে। নোটারীর মাধ্যমে গোপনে বিয়ে করে স্বামীর সাথে শশুর বাড়ী যাওয়ার পর বেরিয়ে আসে স্বামী ইমনের আসল পরিচয়। নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার একলাশপুর গ্রামের মোঃ আবু নাছের এর ছেলে ইমনের সাথে এমন প্রতারিত হয়ে আত্মহত্যা করেন জান্নাতুল মাওয়া ।

তিনি কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর ইউনিয়নের আঙ্গাউড়া(পশ্চিম) গ্রামের হাজি হুমায়ুন কবিরের মেয়ে। এবছর গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে সে ।

শুক্রবার(২৪ ডিসেম্বর) সন্ধ্যায় গৌরীপুর তদন্ত কেন্দ্রে উপপরিদর্শক সৈয়দ ফারুক আঙ্গাউড়া বাবার বাড়ী থেকে জান্নাতের মরদেহ উদ্ধার করেন।
জান্নাতুল মাওয়ার মামা মুক্তার হোসেন জানান, আমার ভাগনী এ বছর এসএসসি পরীক্ষা দিয়েছে। পরীক্ষার শেষদিন বাড়ীতে না আসায় মোবাইলে ফোন করলে জানায় সে নোয়াখালীতে। এরপর তার মোবাইল বন্ধ পাই। পওে ফেসবুকে তার সাথে একটি ছেলের ছবি দেখে তার পরিচয় খুঁজে বের করি যে, ছেলেটি নাম ইমন্, তার বাড়ী নোয়াখালী। পরদিন আমি নোয়াখালী গিয়ে অনেক চেষ্টার পর ছেলেটির সাথে দেখা করি। পরে জান্নাতের সাথে দেখা হলে সে(ভাগনি) আমার সাথে চলে আসবে বলে জানায়। তখন আনুষ্ঠানিকভাবে বিয়ে দেয়ার কথা বলে ইমনের দুই আত্মীয়কে সাথে করে ওইদিনই জান্নাতকে নিয়ে আমরা বাড়ীতে(গৌরীপুরে) চলে আসি। পরে জানতে পারি, ইমন ইঞ্জিনিয়ার, ৫০ হাজার টাকা বেতনে চাকরী করে, এই বলে প্রতারনা করে গত ৯অক্টোবর এফিডেবিট করে নোটারী পাবলিক নোয়াখালী এর মাধ্যমে জান্নাতকে বিয়ে করে। ইমন প্রতারণা করে বিয়ে করায় বাড়ীতে এসে জান্নাত তাকে গালিগাজ করে। এরপর ইমন জান্নাতের সাথে উঠানো কিছু উল্টা পাল্টা ছবি তার ফেসবুকে ছড়িয়ে দেয়। এগুলো দেখে ভাগনি আমাকে জানালে আমি ইমনের কাছে জানতে চাইলে সে বলে, এটা আমাদের স্বামী স্ত্রীর ব্যাপার। এনিয়ে গত দুইদিন যাবৎ জান্নাত ঘরে দরজা বন্ধ করে একা থাকতো। আজ শুক্রবার বিকালে ডাকাডাকির পর দরজা খুলছে না। পরে জাানালা দিয়ে দেখি আমার ভাগনী ফ্যানের সাথে ঝুলে আছে। আমরা এই প্রতারকের এমন শাস্তি চাই যেন, ভবিষ্যতে দেশে প্রতারনার স্বিকার হয়ে আর কোন মেয়ের জীবন দিতে না হয়।

আরিফুল ইসলাম ইমন ফোনে এ প্রতিবেদককে জানান, ফেসবুক লাইকির মাধ্যমে জান্নাতের সাথে দেড় বছর আগে পরিচয় , এরপর প্রেম হয়। দোকানে দশ হাজার টাকা মাসিক বেতনে চাকুরীর কথা বলেই আমি বিয়ে করেছি। জান্নাতের সাথে সর্বশেষ ১৬ ডিসেম্বর আমার কথা হয়। আমাকে বলেছিলো ২৪ ডিসেম্বের আর্থাৎ আজ তাকে নিয়ে যেতে। কিন্তু জান্নাতের মামা আমাদেরকে আসতে নিষেধ কওে যে পওে জানাবে। এরমধ্যে আজ সে আমাকে ছেড়ে দুনিয়া থেকে চলে গেছে।

গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক সৈয়দ ফারুক বলেন, শুক্রবার সন্ধ্যায় নিহতের মরদেহ উদ্ধার করেছি। ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজে পাঠানোর প্রস্তুতি চলছে। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

আর পড়তে পারেন