সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেসবুকে নিজের নামে পেজ বা অ্যাকাউন্ট নেই মারজুকের‍

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

অনেক দিন ধরেই নিষ্ক্রিয় রয়েছে কবি, গীতিকার ও অভিনেতা মারজুক রাসেলের ফেসবুক অ্যাকাউন্ট। তবে সামাজিক মাধ্যমে দীর্ঘদিন সক্রিয় ছিলেন তিনি। ফেসবুকে তাকে অনুসরণ করতেন অসংখ্য মানুষ। কিন্তু হঠাৎ করে তার রেগুলার আইডি ও পেজটি ফেসবুক থেকে উধাও হয়ে যায়।

এরপরই মারজুক রাসেলের নামে অজস্র অ্যাকাউন্ট ও পেজে সয়লাব হয়ে যায় ফেসবুক। ওসব পেজে লাখ লাখ ফলোয়ারও মিলে যায়। নিয়মিত পোস্টও হতে থাকে ওসব অ্যাকাউন্টে। সবাই ভাবতে থাকে এগুলো মারজুক রাসেলেরই পোস্ট। কিন্তু সংবাদমাধ্যমে মারজুক রাসেল জানিয়েছেন—ওসব মোটেও তার লেখা নয়। এমনকি ফেসবুকে তার নিজের নামে আপাতত কোনো পেজ বা অ্যাকাউন্ট নেই।

মারজুক রাসেল জানান, যারা তাকে দীর্ঘদিন ফলো করে, যারা তাকে চেনে, যারা তার লেখা পড়ে, তারা জানে ওসব ফেক আইডি তার নয়। অনেকেই ফেক আইডি দেখে বিভ্রান্ত হচ্ছে। তাদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করেছেন মারজুক।

মারজুক বলেন, ‘ত্যালফ্যাল ছাড়া যে রান্ধে―’ ‘হাওয়া দেখি, বাতাস খাই’, ‘দেহবণ্টনবিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর’, ‘পাশা ভাই’, ‘মারজুক রাসেলের জিনিস―গোল্লা’― এসব আমার বিষয়ভিত্তিক ইরেগুলার পেজ। কিন্তু আমার নামে একাধিক ফেইক প্রোফাইল বা পেজ, ফ্যান পেজ খুলে কারা চালাচ্ছে আমি জানি না। মৌখিকভাবে সাইবার ক্রাইম বিভাগে বিষয়টি জানিয়ে রেখেছি।’

আর পড়তে পারেন