শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের বিপক্ষে ২৫৪ রানে অলআউট নিউজিল্যান্ড

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৩, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ এবং নিউজিল্যান্ড। শনিবার মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠান অধিনায়ক লকি ফার্গুসন।৩ উইকেট হারানোর পর শুরুর চাপ সামাল দেন হেনরি নিকোলস এবং টম ব্লান্ডেল। তবে শেষ দিকে খালিদ আহমেদ এবং মাহদী হাসানের দুর্দান্ত বোলিং তোপে দিশেহারা নিউজিল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে ভালোর আভাস দেন নিউজিল্যান্ড। দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারায় দলটি। রানের আগেই সাজঘরে ফিরে যান উইল ইয়াং। এরপর নামে চ্যাড বোয়েস। তবে দ্রুত উইকেট পড়লেও আক্রমণাত্মক ব্যাট চালাচ্ছিলেন আরেক ওপেনার ফিন অ্যালেন। দলীয় ২৬ রানে ১৫ বলে ১২ রান করে মুস্তাফিজুর রহমানের বলে আউট হন অ্যালেন।

এরপর ব্যাটিংয়ে হেনরি নিকোলসকে নিয়ে চাপ সামাল দিতে ব্যর্থ চ্যাড বোয়েস। দলীয় ৩৬ রানে ১৯ বলে ১৪ রান করে খালিদ আহমেদের বলে আউট হন। এরপর হেনরি নিকোলস সঙ্গে নিয়ে পরিস্তিতি সামাল দেওয়ার চেষ্টা করেন ক্রিজে আসা টম ব্লান্ডেল। দুজন মিলে ৯৫ রানের জুটি গড়েন। ব্যাটিংয়ে নিজের অর্ধশত পূর্ণ করেন টম ব্লান্ডেল। দলীয় ১৩১ রানে ৬১ বলে ৪৯ রান করা নিকোলাসকে আউট করে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন খালিদ আহমেদ।

এরপর রাচিন রবীন্দ্র দলীয় ১৫৭ রানে ১৪ বলে ১০ রানে আউট হন। তারপর ব্যাটিংয়ে কোল ম্যাকনকি। দলীয় ১৬৬ রানে ৬৬ বলে ৬৮ রান করে আউট হন টম ব্লান্ডেল। এরপর ইশ সোধিকে নিয়ে ২১ রানের জুটি করেন কোল ম্যাকনকি। দলীয় ১৮৭ রানে ৩৩ বলে ২০ রান করে নাসুমের বলে আউট হন টম ব্লান্ডেল।

এরপর কাইল জেমিসনকে নিয়ে আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকে ইশ সোধি। তবে ২১৮ রানে ২৮ বলে ২০ রান করে আউট হন কাইল জেমিসন। এরপর লকি ফার্গুসন। ৪৫ তম ওভারে ইশ সোধিকে ম্যান কাডের ফাঁদে ফেলেন হাসান মাহমুদ। দলীয় ২৪০ রানে ১২ বলে ১৩ রান করে আউট হন লকি ফার্গুসন। শেষ ব্যাটিং হিসাবে নামেন ট্রেন্ট বোল্ট। দলীয় ২৫৪ রানে ৪ বল বাকি থাকতে ৩৯ বলে ৩৪ রান আউট হন ইশ সোধি। বাংলাদেশের পক্ষে খালিদ আহমেদ এবং মাহদী হাসান ৩টি করে উইকেট নেন।

আর পড়তে পারেন