শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের সাবেক কোচ কোর্টনি ওয়ালশকে দায়িত্ব থেকে অব্যাহতি

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১২, ২০২৩
news-image

স্পোর্টস ডেস্কঃ

বাংলাদেশ দলের চাকরি ছাড়ার পর কোর্টনি ওয়ালশ ২০২০ সালের অক্টোবরে নিজ দেশ ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন। আড়াই বছর দায়িত্ব পালনের পর বরখাস্ত হলেন এই কিংবদন্তি পেসার।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবীয় নারী দলটি নকআউট পর্বে পৌঁছতে না পারায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এ সিদ্ধান্ত নিয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ডের ডিরেক্টর জিমি অ্যাডামস এক বিবৃতিতে বলেছেন, গত আড়াই বছরে কোর্টনি এবং তার কারিগরি দল যে অবদান রেখেছে তার জন্য আমরা অত্যন্ত কৃতজ্ঞ এবং আমরা তাদের মঙ্গল কামনা করছি।

কোর্টনি ওয়ালশের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ২৪টি টি-টোয়েন্টির মধ্যে সাতটি এবং ৩২টি ওয়ানডের মধ্যে মাত্র ১১টিতে জয়লাভ করেছে। এ সময়ের মধ্যে দলের সবচেয়ে উল্লেখযোগ্য পারফরম্যান্স ছিল ২০২১ সালে পাকিস্তানের বিরুদ্ধে হোম এবং অ্যাওয়ে সিরিজ জয়। এছাড়া ২০২২ সালে ৫০ ওভারের বিশ্বকাপে সেমিফাইনালে পৌঁছানো।

এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানিয়েছে, নারী দলের প্রধান কোচ কোর্টনি ওয়ালশের চুক্তি আর নবায়ন করা হচ্ছে না। শীঘ্রই নতুন কোচ নিয়োগ দেওয়া হবে।

উল্লেখ্য, কোর্টিনি ওয়ালশ তার ক্রিকেট ক্যারিয়ারে ১৩২টি টেস্টে ৫১৯টি উইকেট এবং ২০৫টি ওয়ানডেতে ২২৭টি উইকেট শিকার করেছিলেন।

 

আর পড়তে পারেন