রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাইউস্ট বিজনেস ক্লাবের উদ্যোগে উদ্যোগে ৩দিন ব্যাপী বিজনেস সপ্তাহ সমাপ্ত

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৬, ২০২৩
news-image

 

স্টোফ রিপোর্টার:

ব্যাপক উৎসাহ উদ্দীপনার আর বর্ণিল আয়োজনে কুমিল্লাস্থ বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকনোলজির (বাইউস্ট) ব্যবসায় প্রশাসন বিভাগের বিজনেস ক্লাবের উদ্যোগে ৩দিন ব্যাপী বিজনেস সপ্তাহ  সমাপ্ত হয়েছে।

অনুষ্ঠানে মুল লক্ষ্য অর্জনের আওতায় শিক্ষার্থীদের ব্যবহারিক দক্ষতা উন্নয়নের অংশ হিসেবে বিভিন্ন ইভেন্ট যেমন বিজনেস ষ্টল, বিজনেস ক্যুইজ, বিজনেস আইডিয়া প্রতিযোগিতা, ক্ষুদ্র ও মাঝারী শিল্পের স্থাপনের ধারনা ভিত্তিক প্রতিযোগিতা, মিস্টার-মিস প্রফেশনাল, তরুণ উদ্যোক্তা সৃষ্টি ব্যবহারিক ধারনা ভিত্তিক, বিভিন্ন ইভেন্ট আয়োজন করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে ছাত্রছাত্রীদের বর্তমান সময়ের প্রতিযোগিতামূলক দক্ষতা এবং ব্যবহারিক শিক্ষার প্রয়োজনীয়তা ও মানোন্নয়ন, চাকরি, পেশা সম্পর্কে আলোচনা ও প্রশ্নোত্তর পর্বের উপস্থিত ছিলেন জনাব হিরোশি কুয়ে (প্রধান পরিচালন কর্মকর্তা, ক্যাট গার্মেন্টস গ্রুপ, জাপান) ও খন্দকের সাইদুল ইসলাম (প্রধান পরিচালন কর্মকর্তা, কুমিল্লা স্পিনিং লিমিটেড)।

গত ২৪ জুলাই বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ক্যাম্পাসে বর্ণাঢ্য এই অনুষ্ঠানের ফিতা কেটে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর কে এম সালজার হোসেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর কর্নেল মোশাররফ হোসেন, আইকিউএসি প্রধান প্রফেসর ডঃ কামিজ আলম, রেজিষ্ট্রার কর্নেল বদরুল আহসানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষকগন উপস্থিত ছিলেন।

করোনার কারণে দীর্ঘ প্রায় চার বছর পর এমন একটি সময় উপযোগী আয়োজনের প্রশংসা করেন অনেকেই শিক্ষার্থী ও শিক্ষকগণ। বিশ্ববিদ্যালয় চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও প্রতিযোগিতার মিস্টার প্রফেশনাল বিজয়ী মো হাবিবুর রহমান জানান, ক্যাম্পাস ভিত্তিক এ ধরনের অনুষ্ঠানগুলো নিঃসন্দেহে আমাদের দক্ষতা বৃদ্ধিতে সহযোগিতা করে।

বিজনেস ক্লাবের সাবেক এডভাইজার ও বিভাগের সিনিয়র শিক্ষক সহকারী অধ্যাপক  শরিফুল ইসলাম জানান, দক্ষ গ্রাজুয়েট তৈরিতে ব্যবহারিক শিক্ষার কোন বিকল্প নেই, তাই বিভাগের শুরু থেকে আয়োজন গুলো বিভিন্ন পরিসরে চালু আছে।

সমাপনী বক্তব্যে বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডঃ তৌহিদুর রহমান আশাবাদ ব্যক্ত করে বলেন, আমরা এ ধরনের আয়োজন আরো বড় পরিসরে করতে প্রতিশ্রুতিবদ্ধ ।

অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল জামাল উদ্দিনসহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়ে বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার প্রকৌশল, তড়িৎ প্রকৌশল, সিভিল ইন্জিনিয়ার, ব্যবসায় প্রশাসন, ইংরেজী ও আইন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর, এমবিএ ডিগ্রি প্রদান করে আসছে।

আর পড়তে পারেন