শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবুটিপাড়া যুবলীগের সম্মেলন : সভাপতি ও সম্পাদক পদে চলছে নানা সমীকরণ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১২, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার মুরাদনগরের ২১নং বাবুটিপাড়া ইউনিয়ন যুবলীগের ত্রি বার্ষিক সম্মেলন উপলক্ষে চলছে টানটান উত্তেজনা। আগামী ২২ অক্টোবর এ সম্মেলন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি চলছে। সম্মেলন উপলক্ষে সভাপতি ও সাধারণ  সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় এ উত্তেজনা এখন চরমে। পদ পেতে চলছে জোর তদবির।

বাবুটিপাড়া ইউনিয়নে সরজমিনে গিয়ে জানা যায় সভাপতি পদে দুইজন প্রার্থী জোরালোভাবে থাকলেও একজন ডামি প্রার্থীসহ মোট তিনজন প্রার্থী মাঠে রয়েছে।  সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থীর নাম সবার মুখে মুখে।

স্থানীয় সূত্রমতে,  সভাপতি পদে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহিম মাঝি ও মুকবুল ফরাজি এবং ডামি প্রার্থী হিসেবে অত্র ইউনিয়নের সাবেক তরুনলীগের সভাপতি তানভির হোসেন।
সাধারণ  সম্পাদক পদে যে দুজনের নাম আসছে তারা হলেন- বাবুটিপাড়া ইউনিয়নের ছাত্রলীগের বর্তমান সভাপতি মোঃ নেছার উদ্দিন ও ২নং ওয়ার্ডের বর্তমান মেম্বার মোঃ মাসুদুর রহমান।

স্থানীয় সূত্র জানায়, মোঃ ইব্রাহিম মাঝি তার জীবনের শুরু থেকেই বাংলাদেশ আওয়ামী ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত । তিনি  দলীয় সব কার্যক্রমে সক্রিয় ভূমিকা রাখেন। বিগত  সাংসদ ও ইউপি নির্বাচনেও বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করেন।

অন্য প্রার্থী মুকবুল ফরাজীর বিষয়ে খোঁজ নিয়ে জানা যায় তিনি অতীতে শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তারপর তৎকালিন ছাত্রলীগের সভাপতি কামাল হোসেনের হাত ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত হন। তিনি আওয়ামিলীগের রাজনীতির সাথে জড়িত  হলেও গত ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর বিপক্ষে কাজ করেন।

ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো: আলীম মুন্সি জানান, মুকবুল  ফরাজি ছোট বেলায় শিবির, পরে বিএনপি, এরপর জাতীয় পার্টির রাজনীতিও করেছে। এখন আ’লীগের রাজনীতিতে জড়িত।

অপর সভাপতি প্রার্থী তানভীর হোসেন সম্পর্কে জানা যায়, তিনি অত্র ইউনিয়নের তরুনলীগের সাবেক সভাপতি ছিলেন। বর্তমানে তিনি যুবলীগের সভাপতি প্রার্থী হয়েছেন কোন এক প্রার্থীর পক্ষে ডামি প্রার্থী হিসেবে।

সাধারণ  সম্পাদক প্রার্থী মোঃ নেছার উদ্দিন সম্পর্কে জানা যায় তিনি ছাত্রলীগের বর্তমান সভাপতি এবং দলীয় সব কার্যক্রমের সাথে সক্রিয় ভাবে জড়িত।

অন্য প্রার্থী মোঃ মাসুদুর রহমান মেম্বার সম্পর্কে জানা যায় তিনিও অতীতে বিএনপির ওয়ার্ড পর্যায়ের নেতা ছিলেন।  তিনি রাজনৈতিক মামলার আসামী ছিলেন।

মোঃ ইব্রাহিম মাঝি জানান,  আমি আমার ছাত্রজীবন থেকে আজ পর্যন্ত বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত । দলের প্রয়োজনে যেকোন সময় মাঠে ছিলাম এবং আছি। তৃনমূলের রাজনীতিতে আমি বিশ্বাসী। বিগত  সাংসদ  এবং ইউপি নির্বাচনের সময়ও দলীয় প্রার্থীর পক্ষে আমার ও আমার নেতা কর্মীদের শক্ত অবস্থান ছিল। আমার বিশ্বাস দল আমাকে আমার কাজের মূল্যায়ন দিবে ইনশাআল্লাহ।

মুকবুল ফরাজি বলেন,  আমি ১৬ বছর ধরে যুবলীগের রাজনীতির সাথে জড়িত। তবে কোন পদ পদবিতে ছিলাম না। আমি জামাত শিবিরের রাজনীতির সাথে জড়িত  ছিলাম, এর প্রমান কেউ দিতে পারবে না। দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করা প্রসঙ্গে বলেন- আমি বর্তমান চেয়ারম্যান আরমান ভাইকে কথা দিয়েছিলাম তিনি নির্বাচন করলে তার পক্ষে কাজ করবো। তাই দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে আরমান ভাইয়ের পক্ষে কাজ করি।

সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ নেছার উদ্দিন বলেন, আমি বাবুটিপাড়া ইউনিয়নের  ছাত্রলীগের  বর্তমান সভাপতি । আমার রাজনৈতিক জীবনের শুরু থেকে আজ পর্যন্ত আমি দলের প্রয়োজনে মাঠে সক্রিয় ভুমিকা পালন করেছি। গত ইউপি নির্বাচনের সময়ও আমি দলীয় প্রার্থীর পক্ষেই কাজ করেছি। আমি মন থেকে বিশ্বাস করি দল আমাকে আমার কাজের মূল্যায়ন করবে।

সাধারণ সম্পাদক প্রার্থী মো: মাসুদুর রহমান জানান, আমার পুরো পরিবার আ’লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। বিএনপির সময়ে আমার বিরুদ্ধে দুটি মামলা হয়েছিল। আমি আ’লীগের রাজনীতিতে বিশ্বাসী।

আর পড়তে পারেন