বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বারপাড়া ইউপিতে উন্নয়নের ধারা অব্যহত রাখতে সেলিম আহমেদের নৌকা মার্কার বিকল্প নেই

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২০, ২০২২
news-image

 

সালাহ উদ্দিন সোহেলঃ

উন্নয়নের ধারা অব্যহত রাখতে বারপাড়া ইউপি চেয়ারম্যান সেলিম আহমেদের কোন বিকল্প নেই বলে মনে করছেন ইউনিয়নবাসী। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বারপাড়া ইউনিয়নটির উন্নয়ন চোখে দেখার মত। এতে ইউনিয়নবাসী ও ভাতা ভোগীরা অনেক খুশি।

বারপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক নৌকার মাঝি ইউপি চেয়ারম্যান সেলিম আহমেদ বলেন, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও এ ইউনিয়নে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার বিজয় ছাড়া বিকল্প কিছু নেই।

উপজেলার বারপাড়া ইউনিয়নটি ধান ও সবজি ফসলের জন্য বিখ্যাত। এ ইউনিয়নের অধিকাংশ মানুষ কৃষিজীবি ও দিন মজুর। তারা কৃষি কাজের উপর নির্ভর করে এবং মাঠে পরিশ্রম করে ফসল ফলায়। উক্ত ইউনিয়নের ৩৩টি গ্রামের লোকদের গত ৬ বছর যাবত জনগনের সেবায় নিয়োজিত থেকে সঠিক ভাবে দায়িত্ব পালন করে আসছেন এ সফল চেয়ারম্যান সেলিম আহমেদ।তিনি রাজনৈতিক জীবনেও বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এর পরীক্ষিত কর্মী হয়ে বিশ্বস্ততা অর্জন করেছেন।

সেলিম আহমেদ জনগণের সমর্থন নিয়ে ২০১৬ সালে বারপাড়া ইউপি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করার পর জনগণকে সাথে নিয়ে অত্র ইউনিয়নের ৩৩ গ্রামে ব্যাপক উন্নয়ন মূলক কাজ করছেন। তাই এই ইউনিয়নের জনগণ তাকে ভালোবেসে ভোট দিয়ে পূনরায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করতে চায়। গ্রামের ছোট বড় রাস্তায় আরসিসি পাইপ, ইটের সোলিং, ড্রেন, কালভার্ট, গাইড ওয়াল, নলকূপ, মাটির রাস্তা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, ভিজিডির খাদ্য সহায়তা, সেনেটারী ল্যাট্রিন, মাদ্রাসা স্কুল কলেজ, হাট-বাজারের উন্নয়ন, করোনা কালীন সময়ে জীবন বাজি রেখে জনগনকে সেবা, মাস্ক বিতরণ, হাত ধৌয়ার জন্য হ্যান্ড সেনেটারী এবং সচেতনা মূলক কর্মকান্ড চালিয়ে ছিলেন। ধনী-দরিদ্র সব মানুষই তার কাছে সমান বলে জানিয়েছেন ইউনিয়নে হাজারো মানুষ।

জানা গেছে, ইউপি চেয়ারম্যান নির্বাচিত হতে একজন প্রার্থীর যে ধরণের রাজনৈতিক, সামাজিক, পারিবািরক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, ব্যক্তি ইমেজ, উন্নয়ন মানসিকতা ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি প্রয়োজন সেলিম আহমেদ সেই সব গুনের অধিকারী সম্পন্ন প্রার্থী।এসব বিবেচনায় নির্বাচনের মাঠে গণসংযোগ ও প্রচার-প্রচারণায় অন্যদের থেকে তিনি এগিয়ে রয়েছে।

সরেজমিনে ইউনিয়নে ঘুরে ঘুরে দেখা গেছে তার উন্নয়নের চিত্রগুলো। সরকারী বরাদ্ধ এনে গৃহহীন মানুষদের ঘড় নির্মাণ করে দিয়েছেন।মাননীয় প্রধান মন্ত্রীর দেয়া উপহারের ঘড় অনেক ভূমিহীনদের বরাদ্ধ দিয়েছেন।ইউনিয়ন পরিষদে সেবার পর রতনপুর বাজারে সন্ধাকালীন সময়ে তার ব্যক্তিগত অফিসে জনগণের সেবা অব্যাহত রেখেছিলেন।

সামনের ২৮শে নভেম্বর নির্বাচনের বিষয়ে চেয়ারম্যান সেলিম আহমেদের সাথে কথা বললে তিনি বলেন, জনগণের সমর্থনে এ ইউনিয়নের উন্নয়নমূলক কাজের জন্য আমি আবার নির্বাচন করতেছি।আশা করি আমার ইউনিয়নের সর্বস্তরের জনগণ আমাকে ভোট দিবে।আমি সবসময় মানুষের পাশে থাকার জন্য সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি।জয় পরাজয় সেটার মালিক আল্লাহ। যে কয়েক দিন বেঁচে থাকবো ততদিন যেন জনগণের পাশে থেকে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করতে পারি। এটিই আমার আশা, ভোট জনগণের হাতে যাকে খুশি তাকে দিবে, তবে আমি ইউনিয়নের সর্বস্তরের মানুষের পাশে থেকে উপকারের চেষ্টা করছি। জনগণ আমার কথায় যাতে কষ্ট না পায় তার জন্য সর্বক্ষণিক চেষ্টা চালাচ্ছি।

তিনি আরো বলেন, ইনশাআল্লাহ এই নির্বাচনে জনগণের ভোটে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হলে, শিক্ষা, স্বাস্থ্য ও কৃষির উন্নয়ন ঘটিয়ে মাদক মুক্ত করে আমার ইউনিয়নকে মডেল হিসেবে গড়ে তুলব।

আর পড়তে পারেন