শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিপিএলে সেরা চারে কুমিল্লা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২০, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কুমিল্লা পয়েন্ট টেবিলের শীর্ষে ৩ এ জায়গা করে নিয়েছে। কুমিল্লার ৬ ম্যাচে ৪ ম্যাচ জিতে এই যায়গায় দখল করে।

বিপিএল ২০তম ম্যাচে খুলনা টাইটানসের বিপক্ষে ৩ উইকেটে জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

খুলনা বিপক্ষে ১৮২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত খেলে কুমিল্লা।

১৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা। উদ্বোধনীতে ১১৫ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। খুলনার বিপক্ষে ঝড়ো ফিফটি হাঁকিয়েছেন কুমিল্লার হয়ে খেলা দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। চলতি বিপিএলে তামিমের এটা প্রথম ফিফটি।

বিপিএলের চলতি আসরে তামিম ইকবালকে তার সেই চেনা রূপে খোঁজে পাওয়া যায়নি। এর আগে সর্বশেষ দুই ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন তামিম।

তামিমের পর সাজঘরে ফেরেন আনামুল হক বিজয়। তিনি ৩৭ বলে ৪০ রান করেন। দলনায়ক ইমরুল কায়েস ক্রিজে এসে দ্রুতগতিতে রান তোলেন।
তিনি ১১ বলে ২৮ রান করে সাজঘরে ফিরে যান। এরপর জিয়াউর রহমানও ০ রান করে বিদায় নিলে শেষ ওভারে কুমিল্লার জয়ের জন্য লাগে ৮ রান। থিসারা পেরেরা এক চার ও এক ছয়ের সাহায্যে কুমিল্লাকে জয় এনে দেন। পেরেরা ৭ বলে ১৮ রানে অপরাজিত থাকেন। দলীয় ১৫৩ রানে লিয়াম ডসন ও কায়েসের বিদায়ে চাপে পড়ে যায় কুমিল্লা। এরপর শহিদ আফ্রিদি ৯ বলে ১২ রান করে বিদায় নেন।

খুলনার পক্ষে জুনায়েদ খান ৪টি, লাসিথ মালিঙ্গা ১টি, মাহামুদুল্লাহ ১টি করে উইকেট নেন।

এদিকে, প্রথমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস টস জিতে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় খুলনা টাইটানসকে।

ইনিংসের শুরু থেকেই দুর্দান্ত খেলেছেন জুনায়েদ সিদ্দিকী। তার ব্যাটে ভর করে ২ রানে ওপেনার জহুরুল ইসলাম অমির উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া খুলনা টাইটানস খেলায় ফেরে।

দ্বিতীয় উইকেটে আল-আমিনের সঙ্গে গড়েন ৭১ রানের জুটি। এরপর মাহমুদউল্লাহর সঙ্গে ২২ ও চতুর্থ উইকেটে ডেভিড মালানের সঙ্গে ৫০ রানের কার্যকরী জুটি গড়েন জুনায়েদ।

৪১ বলে চরটি চার ও সমান ছক্কায় ৭০ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন জুনায়েদ। চলতি বিপিএলে এটা তার প্রথম ফিফটি। এর আগে খুলনার হয়ে পাঁচ ম্যাচে (৩৩, ৩১, ২৩, ২০ ও ১৪) ১২৪ রান করেন জুনায়েদ।

জুনায়েদের বিদায়ের পর শহীদ আফ্রিদির তৃতীয় শিকারে পরিণত হন ডেভিড মালান। এছাড়া দলের হয়ে ৩২ রান করেন আল-আমিন। চলতি বিপিএলে এটা তার প্রথম ম্যাচ। ২৯ রান করেন খুলনার ইংলিশ ক্রিকেটার ডেভিড মালান।

খুলনা টাইটানস: ২০ ওভারে ১৮১/৭ (জুনায়েদ ৭০, আল-আমিন ৩২, ডেভিড মালান ২৯; আফ্রিদি ৩/৩৫)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৯.৪ ওভারে ১৮৬/৭ (তামিম ৭৩, বিজয় ৪০, ইমরুল ২৮, পেরেরা ১৮*; জুনায়েদ ৪/৩২ )।

ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৩ উইকেটে জয়ী

আর পড়তে পারেন