শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় ৭ বছরের শিশুকে নির্যাতন, সৎ মা আটক

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৯, ২০২৪
news-image

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় আয়শা আক্তার নামের ৭ বছরের এক শিশুকে সৎ মা কর্তৃক নির্যাতনের ভিডিও ও ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। গত দুই-তিনদিন যাবত সোশ্যাল মিডিয়ায় এমন অমানবিক নির্যাতনের ভিডিও ও ছবি দেখে শিশুটির সৎ মায়ের শাস্তি দাবি করে বিভিন্ন ভাবে ক্ষোভ প্রকাশ করেছেন নানা শ্রেণি পেশার মানুষ।

এ ঘটনায় বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নির্যাতিত শিশুর মামা মো. কামাল হোসেন বাদী হয়ে ব্রাহ্মণপাড়া থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ শিশুটির সৎ মা তাসলিমা আক্তারকে আটক করে থানায় নিয়ে আসেন।

ঘটনাটি উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের জিরুইন এলাকার রমিজ ক্যাশিয়ারের বাড়িতে গত চার পাঁচ মাস যাবত এঘটনা ঘটে আসছে।

এলাকাবাসী ও থানায় দেওয়া অভিযোগ সূত্রে জানা যায়, নির্যাতিত শিশু আয়শা আক্তারের মা গত ৯ মাস পূর্বে মারা যান। এরপর শিশুটির বাবা মো. বাছির উদ্দিন মেয়ের দেখাশোনার জন্য কিছুদিন পরে তাছলিমা আক্তার নামের নারীকে বিয়ে করেন। বিয়ের কিছুদিন পর তিনি প্রবাসে (মালদ্বীপ) চলে যান। এরপর থেকে সৎ মা তাছলিমা আক্তার শিশু আয়শা আক্তারের উপর অমানুষিক নির্যাতন শুরু করেন। এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য ফরিদ উদ্দিনকে অবহিত করলে তিনি শিশুটির সৎ মা তাছলিমা আক্তারের বাড়ি গিয়ে একাধিকবার জিজ্ঞাসাবাদ করলে সৎ মা তাছলিমা আক্তার শিশু আয়শা আক্তারকে আর মারধর করবে না বলে কথা দিলেও পরবর্তীতে আবারও সৎ মা তাছলিমা আক্তার শিশু আয়শা আক্তারের উপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেন।

এরই ধারাবাহিকতায় গত ৪ ফেব্রুয়ারি রাতে ঘরের দরজা জানালা বন্ধ করে শিশু আয়শা আক্তারকে মারধর করে। পরে এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য ফরিদ উদ্দিন বাধ্য হয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত একাউন্টে শিশুটির উপর নির্যাতনের নানা চিত্র তুলে ধরে ভিডিওসহ একাধিক পোস্ট করেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। শিশু আয়শা আক্তারকে তার মামা মো. কামাল হোসেন আহত অবস্থায় উদ্ধার করে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। বর্তমানে শিশু আয়শা আক্তার ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আছে।

এ ব্যপারে শিশুটির বড় ভাই সাবিদুল ইসলাম জয় বলেন, আমার মা মারা যাওয়ার পর আমার বাবা আবারও বিয়ে করেন। আমার বাবা বিয়ের কিছুদিন পর মালদ্বীপ চলে যান। তারপর থেকে আমার সৎ মা আমার ছোট বোন আয়শাকে শারীরিক ও মানসিকভাবে প্রতিদিনই নির্যাতন করে আসছেন। গেলো ৪ ফেব্রুয়ারি রাতে আমার বোনকে হত্যার উদ্দেশ্যে ঘরের দরজা জানালা বন্ধ করে মারধর করেন, এ সময় আমার বোন প্রাণে বাঁচতে চিৎকার দিলে আমার সৎ মা আমার বোনের গলা চেপে ধরেন। আমি আমার বোনের উপর এই অমানুষিক নির্যাতনের বিচার চাই।

এ ব্যাপারে ব্রাহ্মণপাড়া থানার পরিদর্শক ( তদন্ত ) আমিনুল ইসলাম বলেন, শিশু আয়শা আক্তারকে সৎ মা কর্তৃক নির্যাতনের অভিযোগে শিশুটির মামা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। এ ঘটনায় শিশুটির সৎ মাকে আটক করা হয়েছে।

ক্যাপশনঃ- ব্রাহ্মণপাড়ায় আয়শা আক্তার নামের ৭ বছরের এক শিশুকে সৎ মা কর্তৃক নির্যাতনের ভিডিও ও ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। গত দুই-তিনদিন যাবত সোশ্যাল মিডিয়ায় এমন অমানবিক নির্যাতনের ভিডিও ও ছবি দেখে শিশুটির সৎ মায়ের শাস্তি দাবি করে বিভিন্ন ভাবে ক্ষোভ প্রকাশ করেছেন নানা শ্রেণি পেশার মানুষ। এ ঘটনায় শিশুটির সৎ মাকে পুলিশ আটক করেছে।

আর পড়তে পারেন