বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট ফেরারী আসামী হয়ে যুক্তরাজ্য থেকে এখন মালদ্বীপের পার্শ্ববর্তী দেশ শ্রীলংকায়

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৪, ২০১৮
news-image
জুয়েল খন্দকার:
মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি মোহাম্মদ নাশিদ বলেন “ব্যক্তিগত বেনিফিটের আশায় তথ্য ছড়িয়ে দেয়ার জন্য আন্তর্জাতিক গণমাধ্যমকে অপব্যবহারের মাধ্যমে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করেন আমাদেরকে” বর্তমান সরকার।
কিছু দিন আগে তিনি যুক্তরাজ্য থেকে মালদ্বীপের প্রতিবেশী দেশ শ্রীলংকায় আসেন মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ। তিনি সোমবার প্রতিবেশী দেশ শ্রীলংকা সহ বিশ্বের কয়েকটি দেশের সাংবাদিকদেরকে নিয়ে সোমবারে রাতে সাংবাদিক সম্মেলন করেন সরাসরি “টিভি চ্যানালের লাইভ সম্প্রচারের মাধ্যমে” তিনি বলেন বর্তমান সরকার বিতর্কিত সন্ত্রাসীর অভিযোগে দোষী সাব্যস্ত তিনি আর বলেন মালদ্বীপের সন্ত্রাসবাদী গোষ্ঠী সমর্থনকারী “বর্তমান প্রেসিডেন্ট আব্দুল্লা ইয়ামিন আব্দুল গাইয়ু়মকে দায়ী করে” অভিযোগ করেন।
মালদ্বীপের সরকার নিজ ক্ষমতাকে ব্যবহার করে, আন্তর্জাতিক  সংবাদের মাধ্যমে, বিভিন্ন বিবৃতিতে “মিথ্যা অভিযোগ” দ্বারা হতাশা প্রকাশ করিয়েছেন জনগনের মাধ্যমে যা” প্রকৃত মালদ্বীপ সম্পর্কে ভুল বোঝাবুঝি তৈরি করেছে বর্তমান সরকার।
বিবৃতি গুলিতে বলা হয়েছিল মালদ্বীপে সন্ত্রাসবাদের হুমকিকে “ব্যক্তিগত রাজনৈতিক সুবিধা” এর জন্য হুমকির অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।
তিনি আর বলেন যে আমি আর নিশ্চিত করতে চাই যে মালদ্বীপে সন্ত্রাসী হামলার কোন তাত্ক্ষণিক হুমকি নেই যদিও, প্রয়োজনে যথাযথ ব্যবস্থা নেওয়ার সময় সরকারের কোনও নজরদারি কিংবা হুমকি পর্যায়ে নিরীক্ষণের কোনও প্রচেষ্টা হ্রাস পাবে না”।
তিনি আর জবানায় সন্ত্রাসীদের কর্মকাণ্ডর ঘটনা গুলি কোন দেশ বড় কিংবা ছোট নয়। তিনি আর “প্রশ্নোকরে বলেন” পৃথিবীতে কোন দেশ আছে যে সন্ত্রাসবাদের হুমকি থেকে তার আশপাশের নিরাপত্তা নিশ্চিত করতে পারে! মালদ্বীপ একটি পর্যটক গন্তব্য, আমাদের জনগণের নিরাপত্তা নিশ্চিত করার এবং আমাদের হোস্টের অনেক দর্শককে নিশ্চিত করার জন্য আমাদের প্রচেষ্টায় নিরুৎসাহিত হবে না।
তিনি আর দাবি করেন যে বর্তমান সরকার আমাকে সহ আমার দলের নেতাদেরকে বিভিন্ন মামলার সাথে জড়িয়ে আমাকে সহ আমার দলের নেতাদেরকে দেশছাড়া করে রেখেছেন, আমার বিরুদ্ধে সকল মামলা তুলে নিতে হবে কারন আমি নির্দোষ।
তিনি আর বলেন আমার নামে মিথ্যা মামলা দিয়ে পুলিশ ও  প্রশাসন দিয়ে আমাকে দীর্ঘদিন যাবৎ গুমকরে রেখেছিল কেও বলতে পারেনি আমি কোথায় ছিলাম কিন্তু জনগনের আন্দোলনের কারনে আমাকে বের করেছিল সরকার নয়ত আমাকেও প্রশাসন দিয়ে হত্যা করাত সরকারি দল।
তিনি আর বলেন মালদ্বীপে বর্তমান সরকার আব্দুল্লাহ্ ইয়ামিন আব্দুল গাইয়ুম তিনি ভালকরে জানেন যে আমার দল আগামী নির্বাচনে জয়ী হবে তাই বর্তমান সরকার নিজ রাজত্বকে টিকিয়ে রাখতে আমাকে সহ আমার দলের নেতাদেরকে মিথ্যা মামলায় জড়িয়ে, জেল খাটাচ্ছে ও আমাকে সহ আমার দলীয় নেতাদেরকে বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে দেশছাড়া করে রেখেছেন, বর্তমান সরকারের দুর্নীতি বাজ বলে অপবাদের তীর ছুঁড়েন সরকারের দিকে সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ।
তিনি বলেন আগামী নির্বাচনে নাশকতা সৃষ্টি করার কোন দরকার নেই সকল দলকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিতে হবে একতরফা নির্বাচন “ডিমোক্রিসি সংবিধানে নেই” বলে আখ্যায়িত করেন সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ!
কিন্তু সরকার দলীয় নেতারা আজকে এক সভায় সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের সাংবাদিক সম্মেলনে অভিযোগ গুলি  মিথ্যা অভিযোগ বলে আখ্যায়ীত করেন সরকার দলীয় নেতারা। এবং জনগণকে সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানায় সরকার দলীয় নেতারা।

আর পড়তে পারেন