শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মালয়েশিয়ায় কুমিল্লার যুবককে অপহরণ করে সাড়ে ১১ লাখ টাকা মুক্তিপণ আদায়

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২০, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার বাসিন্দা শাহ আলম নামের এক মালয়েশিয়া প্রবাসীকে ওই দেশেই অপহরণ করে প্রাণনাশের হুমকি দিয়ে চার দিন আটকে রাখে দুর্বৃত্তরা। পরে দেশে থাকা পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে প্রায় সাড়ে ১১ লাখ টাকা হাতিয়ে নিয়ে অবশেষে শাহ আলমকে মুক্তি দিয়েছে অপহরণকারীরা।

গত ১২ থেকে ১৬ আগস্ট এ ঘটনা ঘটে।

অপহূতের পরিবার সূত্রে জানা যায়, ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের টাকই গ্রামের মৃত মফিজুল ইসলাম ডিলার ও মা আনবের নেছার ছেলে শাহ আলম পরিবারের অভাব ঘোঁচাতে ২০১০ সালে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে গিয়ে একটি দোকানে কাজ করে আসছিলেন। গত ১২ আগস্ট বাসায় থাকা অবস্থায় ৫-৭ জনের একদল অপহরণকারী তার কক্ষে ঢুকে চেতনানাশক ইনজেকশন দিয়ে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে আটকে রাখে। এ সময় তাকে প্রাণনাশের হুমকি দিয়ে ওই দিন প্রথমে তার বন্ধু টাকই উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জসিম উদ্দিনের কাছে ফোন করে সমস্যার কথা বলে টাকা চাইতে বলে। বিষয়টি পরিবারের সদস্যদের কাছে জানাতেও নিষেধ করে। তখন জসিম উদ্দিন শাহ আলমের দেওয়া ৬টি বিকাশ নম্বরে টাকা পাঠান। একইভাবে ১৬ আগস্ট বিকেল পর্যন্ত একে একে মা, মামা, ভাগ্নি, ভাতিজার কাছ থেকে দফায় দফায় একাধিক বিকাশ নম্বরের মাধ্যমে প্রায় সাড়ে ১১ লাখ টাকা হাতিয়ে নেয় অপহরণকারী চক্র। পরে ১৬ আগস্ট রাতেই অপহরণকারীরা শাহ আলমকে তার বাসার কাছে অচেতন অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়।

গত ১৭ আগস্ট সকালে জ্ঞান ফিরে এলে তিনি মোবাইল ফোনে বন্দিদশার বিস্তারিত স্ত্রীসহ পরিবারের সদস্যদের জানান। শাহ আলম তাদের জানান, অপহরণের আগে তাকে ইনজেকশন দেওয়া হয়েছিল। এরপর সব সময় তাকে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে পাহারায় রাখত। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার সময় অপহরণকারীরা কাছে থেকে নির্দেশনা দিত।

স্ত্রী নাছিমা ও ভাতিজা মেহেদী আরও জানান, বিকাশে টাকা পাঠানোর পরপরই জহিরুল মির্জা নামের এক ব্যক্তি টাকা প্রাপ্যতা নিশ্চিত করে শাহ আলমের পরিবারকে। এই জহিরুল মির্জা ঢাকায় বসে মালয়েশিয়ায় অপরাধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এছাড়াও এই চক্রের বেশ কয়েকজন চট্টগ্রাম অঞ্চলের ভাষাভাষী।

এ ব্যাপারে ব্রাহ্মণপাড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এমন কোনো অভিযোগ তিনি পাননি। অভিযোগ পেলে ভুক্তভোগী পরিবারকে যথাযথ আইনি সহায়তা দেওয়া হবে।

আর পড়তে পারেন