মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যুবদল ও ছাত্রদলের মিছিলে হামলার অভিযোগ, আহত ২০

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৫, ২০২২
news-image

ডেস্ক রিপোর্ট:

বরিশালের উজিরপুরে বিএনপির সমাবেশ উপলক্ষে আয়োজিত মিছিলে হামলার অভিযোগ উঠেছে। ওই হামলায় ২০ জন আহত হয়েছে। এরমধ্যে চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে বিএনপি। জ্বালানি তেলের মূল্য ও গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে ওই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উজিরপুর উপজেলা সদরের স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন মাঠে পৌর বিএনপি’র ব্যানারে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রিয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনাকুল ইসলাম টিপু। উজিরপুর পৌর শাখা বিএনপি’র টিম প্রধান ও জেলা বিএনপি’র সদস্য নাসির উদ্দিন জমাদ্দারের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন জেলা (দক্ষিণ) বিএনপি’র আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপি’র সদস্য সচিব আক্তার হোসেন মেবুল। বক্তব্য দেন উজিরপুর পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম খান এবং পৌর যুবদলের আহ্বায়ক শাহাবুদ্দিন আকনসহ অন্যান্যরা।
সমাবেশে বক্তারা জ্বালানি তেলের দাম ও পরিবহন ভাড়া কমানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এর আগে উপজেলা ও পৌরসভার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল উপজেলা সদরের সমাবেশে গিয়ে যোগ দেয়। সমাবেশে যাওয়ার পথে পৌর শহরের চৌরাস্তা, ডাকবাংলো মোড়, টেম্পু স্ট্যান্ড ও ডাবেরকুল এলাকায় শ্রমিক দল, যুবদল ও ছাত্রদলের মিছিলে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ করেন উপজেলা যুবদলের আহ্বায়ক আফম শামসুদ্দোহা আজাদ। হামলায় অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়। তাদের মধ্য ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে বিএনপি।

এদিকে বিএনপি’র সমাবেশকে কেন্দ্র করে যে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় উজিরপুর উপজেলা সদরে মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

জেলা বিএনপি’র সদস্য মুশফিকুল হাসান মাসুম জানান, উপজেলা পর্যায়ে সাংগঠনিক শক্তির বৃদ্ধির লক্ষ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে পর্যায়ক্রমে সকল উপজেলা সদরে ধারাবাহিকভাবে এই সমাবেশের আয়োজন করা হচ্ছে।

আর পড়তে পারেন