সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যে তিন তারকাকে বিপিএলে খেলার অনুমতি দিল না পাকিস্তান

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৯, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

বিপিএলে খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অনাপত্তিপত্র (এনওসি) পেলেন না দেশটির তিন তারকা ক্রিকেটার ফখর জামান, ইফতিখার আহমেদ ও মোহাম্মদ হারিস। ফলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে তাদের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও সুপারের বরাতে এমনটা জানা গেছে।

ফরচুন বরিশালের হয়ে বিপিএলে খেলার কথা রয়েছে ফখর জামানের। আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে চুক্তি হয়েছে ইফতিখারের। এ ছাড়া পাক পেসার হারিস রউফ চুক্তিবদ্ধ ছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে। অন্যদিকে, বিপিএলে খেলার অনুমতি পেয়েছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

বিপিএলের সঙ্গে একই দিনে পর্দা উঠছে সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগের (আইএল টি-টোয়েন্টি) দ্বিতীয় আসরের। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট দুটিতে অংশ নিতে চার তারকা ক্রিকেটারকে অনাপত্তিপত্র (এনওসি) দেয় পিসিবি। অনাপত্তিপত্র পাওয়া পাকিস্তানের চার ক্রিকেটার হচ্ছেন— বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। তাদের মধ্যে কেবল পেসার শাহিন আফ্রিদি খেলবেন আমিরাতের টুর্নামেন্টটিতে। বাকি তিন ক্রিকেটার শিগগিরই বিপিএল খেলতে বাংলাদেশে পা রাখবেন। এই তথ্য নিশ্চিত করেছে সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান।

পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান রিজওয়ান আগের আসরের মতো এবার খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। এর আগে সিলেট ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা বাবরকে এবার দেখা যাবে সাকিব আল হাসানের দল রংপুর রাইডার্সে। গত আসরে বিপিএলে খেলেননি পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। এছাড়া আরেক পাক পেসার ওয়াসিম জুনিয়র এবারের বিপিএলে নাম লিখিয়েছেন খুলনা টাইগার্সে।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। এই সিরিজ শেষ করেই বিপিএলে খেলতে আসার কথা রয়েছে বাবর ও রিজওয়ানের।

আর পড়তে পারেন