শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যৌতুকের জন্য বরুড়ায় গৃহবধূ স্বপ্নার উপর অমানবিক নির্যাতন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৭, ২০১৮
news-image

মোঃ আলাউদ্দিনঃ
কুমিল্লার বরুড়া উপজেলায় স্বপ্না নামক এক গৃহবধূর উপর আমানবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে স্বামী প্রবাসী মোঃ মনজিলের বিরুদ্ধে। বরুড়ায় ঝলম ইউনিয়নের জোড়পুকুরিয়া গ্রামে এমন ঘটনা ঘটেছে।

জানা গেছে, ২৬শে অক্টোবর (শুক্রবার) দুপুর ১২টার দিকে গৃহবধূ স্বপ্না তার স্বামীর গৃহে অবস্থানকালে যৌতুকের জন্য তার উপর চড়াও হয়। একপর্যায়ে ঘরের দরজা বন্ধ করে বিভিন্ন ভারি বস্তু দিয়ে স্বপ্নাকে মারধর করতে থাকে। জীবন বাঁচানোর দায়ে কোলের ১১ মাসের সন্তানকে নিয়ে পালিয়ে বাবার বাড়ি চলে আসে স্বপ্না। বাবার বাড়ি লোকজন তার শারিরীক অবস্থা দেখে তাকে রাত ৮টার দিকে কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করায়। বর্তমানে আহত স্বপ্না কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত স্বপ্না জানায়, ২০১৬ সালের ২২ ডিসেম্বর বরুড়া উপজেলার জোড়পুকুরিয়া গ্রামের মোঃ আব্দুল মজিদের ছেলে দুবাই প্রবাসী মোঃ মনজিল(২৭) এর সাথে একই উপজেলার আড্ডা ইউনিয়নের খাটলা গ্রামের মোঃ সেলিম মিয়াজীর মেয়ে হালিমা আক্তার স্বপ্নার (২৩) বিয়ে হয়। বিয়ের ৪ মাস পর স্বপ্নার স্বামী মনজিল আবার দুবাই চলে যায়, কিন্তু মাত্র ৩ মাস থাকার পর সেখানে কাগজপত্রের সমস্যা হলে আবার বাংলাদেশে চলে আসে মনজিল। দেশে ফেরত আসার পর কিছুদিন ভালো থাকলেও আর্থিক টানাপোড়নে দূরত্ব তৈরি হতে থাকে তাদের দাম্পত্য জীবনে। প্রায় সময়ই বাবার বাড়ি থেকে টাকা আনার জন্য চাপ দিতে থাকে মনজিল। কিন্তু দিনমজুর পিতার কাছে টাকা চাইতে অনীহা জানালে স্বপ্নার উপর শারিরীক নির্যাতন চলতো। এর মাঝেই গর্ভবতী হয় স্বপ্না, গর্ভের সন্তান নষ্ট করার জন্যও মানসিক এবং শারীরিক নির্যাতন পোহাতো স্বপ্না। কিন্তু তা কৌশলে এড়িয়ে গিয়ে নিজের গর্ভের সন্তানকে যতেœ রেখে যথাসময়ে জন্ম দেন শামাওন নামক ফুটফুটে বাচ্চাটিকে। শামাওনের বর্তমান বয়স ১১মাস। কথাগুলো স্বপ্না যখন বলছিল, তার পাশে হাসপাতালের বেডে শুয়ে ছিল তার ১১ মাসের শিশু শামাওন। স্বপ্না তার উপর অমানবিক নির্যাতনের পবিচার চেয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

আর পড়তে পারেন