বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরে নিম্নমানের ইট-কংক্রীট দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংস্কার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৯, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :
লক্ষ্মীপুরের রায়পুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিম্নমানের ইট ও কংক্রীট দিয়ে করার অভিযোগ উঠেছে। সাড়ে ৮ লাখ টাকা ব্যয়ে সংস্কার কাজ নিয়ে ঠিকাদারের বিরুদ্ধে এ অভিযোগ উঠে।

কাজের সময় স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত না থাকায় এ অনিয়ম হচ্ছে বলে হাসপাতালের কর্মচারী ও স্থানীয় লোকজন জানায়।

সংশ্লিষ্ট দফতর থেকে জানা যায়, গত ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের সামনে চত্বর সাড়ে ৮ লাখ টাকা টেন্ডারের বিনিময় ২১১৭ ঘনফিট সংস্কারের কাজ পান জাহাঙ্গীর এন্টারপ্রাইজ নামে রায়পুরের ঠিকাদারী প্রতিষ্ঠান। শুক্রবার থেকে শুরু হয় এ সংস্কার কাজ।

সরজমিনে গিয়ে দেখা যায়, এতে পুরনো ইট তুলে পুনরায় সেই ইট ও মানহীন কংক্রীট দিয়ে সংস্কার কাজ করছে শ্রমিকরা।

এদিকে অভিযোগ পেয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং জেলা সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য প্রকৌশলী সরেজমিনে পরিদর্শন করেন ও অনিয়ম করে সংস্কার কাজ করা যাবে না বলে ঠিকাদারকে সতর্ক করে দেন।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান জাহাঙ্গীর এন্টারপ্রাইজের মালিক মো. জাহাঙ্গীর অভিযোগ অস্বীকার করে যুগান্তরকে বলেন, হাসপাতালের সংস্কার কাজে কোনো অনিয়ম বা নিম্নমানের কংকর ও ইট ব্যবহার করা হচ্ছে না। যারা অভিযোগ করেছেন তারা মিথ্যা বলেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ জাকির হোসেন ও স্বাস্থ্য প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম যুগান্তরকে জানান, অনিয়মের ঘটনায় ঠিকাদারকে সতর্ক করা হয়েছে। সঠিকভাবে কাজ করার জন্য তাকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনে নির্মাণ কাজের সময় উপস্থিত থাকবেন তারা।

আর পড়তে পারেন