শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

লুঙ্গি পরা নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে দুই পক্ষের মধ্যে সপ্তাহজুড়ে মারামারি-অস্ত্রের মহড়া

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৩, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

লুঙ্গি পরে ক্যাম্পাসে যাওয়াকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে দুই পক্ষের মধ্যে সপ্তাহজুড়ে মারামারি-দেশীয় অস্ত্রের মহড়ার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (২ সেপ্টেম্বর) জুমার নামাজের পর অনুষদ ভবন এলাকায় দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়ায় এই হতাহতের ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, গত ২৭ আগস্ট লুঙ্গি পরে ক্যাম্পাসে আসেন বিশ্ববিদ্যালয়ের “ল অ্যান্ড ম্যানেজমেন্ট” বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হুজ্জাতুল্লাহ ভূঁইয়া। এ ঘটনায় ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জহরুল ইসলাম রিংকু তাকে লুঙ্গি পরে ক্যাম্পাসে আসতে নিষেধ করেন। এ নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে মারধর করেন বলেও অভিযোগ ওঠে।

আরও জানা যায়, এ ঘটনাকে কেন্দ্র করে ৩১ আগস্ট রাতে হুজ্জাতুল্লাহ তার বন্ধু আরবি ভাষা ও সাহিত্য বিভাগের আল আমীনসহ ১২-১৫ জন মিলে জিয়াউর রহমান হলের সামনে রিংকুকে লাঠি ও স্টাম্প দিয়ে মারধর করেন।

এর জেরে শুক্রবার জুমার নামাজের পর আল আমীনসহ তার বন্ধুদের মারধর করেন রিংকু ও তার বন্ধুরা। পরে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন মজুমদার মীমাংসা করে তাদের হলে পাঠিয়ে দেন।

ওইদিন দুপুরে শহীদ জিয়াউর রহমান হলের ডাইনিংয়ে খেতে গেলে একই ঘটনার জেরে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিক মারধরের শিকার হন। ২০১৯-২০ শিক্ষাবর্ষের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী শুভ্র ভৌমিক, অর্ক এবং আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সুমন মারধর করেছেন বলে অভিযোগ করেন আশিক।

আশিককে মারধরের ঘটনা জানার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে তার বন্ধুরা লাঠি, রড ও স্টাম্প নিয়ে বের হন। অপরদিকে জিয়াউর রহমান হলে আল আমীন ও তার সমর্থকেরাও রড, লাঠি ও স্টাম্প নিয়ে মহড়া দেন। পরে ছাত্রলীগের নেতারা দুই পক্ষকে শান্ত করেন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, “‌শুনেছি সিনিয়র এবং জুনিয়র শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। লুঙ্গি পরার মতো তুচ্ছ বিষয় নিয়ে এমন মারামারির ঘটনা দুঃখজনক। জানার পর বিষয়টি সমাধান করে দিয়েছি।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, “জুমার নামাজের পর শুনলাম অনুষদ ভবনে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে সহকারী প্রক্টর ও সিকিউরিটি অফিসারদের বিষয়টি জানালাম। শনিবার প্রক্টর অফিসে বসে বিষয়টি সমাধান করা হবে।”

আর পড়তে পারেন