শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশু শিক্ষার্থীরা বৃত্তি ও পুরস্কার পেলে উৎসাহিত হয় : জেনারেল ভূঁইয়া

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৬, ২০১৯
news-image

 

দাউদকান্দি(কুমিল্লা) প্রতিনিধি.
প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারল(অবঃ) সুবিদ আলী ভুঁইয়া বলেছেন, শিশু শিক্ষার্থীরা বৃত্তি ও পুরস্কার পেলে উৎসাহিত হয়। তাদের মেধা ও ভালো ফলাফলের স্বীকৃতিস্বরূপ বৃত্তি ও পুরস্কার দিতে হবে।
আজ ১৬ মার্চ শনিবার দুপুরে কুমিল্লার দাউদকান্দি উপজেলার জুরানপুর আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে “যারিফ আলী স্মৃতি বৃত্তি ২০১৮ ” প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, প্রতিটি শিশুর সু-শিক্ষা নিশ্চিত করতে হবে। এরাই আমাদের আগামীর ভবিষ্যৎ।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে আগের যে কোনো সময়ের চেয়ে বেশি অগ্রাধিকার দিচ্ছে। সেই ধারার আলোকে প্রাথমিক শিক্ষা ব্যবস্থাও ডিজিটালাইজড হয়ে যাচ্ছে। ইতিমধ্যে ৬৫ হাজার প্রাথমিক শিক্ষার্থীর মায়েদের হাতে উপবৃত্তির টাকা কোনো ধরনের অনিয়ম ছাড়া পৌছানোর ব্যবস্থাও করেছে সরকার। পাশাপাশি বিভিন্ন বেসরকারী সংগঠনের বৃত্তি প্রদান করা সরকারের সহায়ক ও প্রশংসনীয়।

সুবিদ আলী ভূইয়া একাডেমি ফাউন্ডেশন এর আয়োজনে প্রধান পৃষ্টপোষক বেগম মাহমুদা ভূইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম, জুরানপুর আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোঃ শরীফুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার এনায়েতুর রহমান প্রমূখ।

পরে প্রধান অতিথি মেধা তালিকায় স্থান পাওয়া মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে বৃত্তির অর্থ ও সনদপত্র বিতরণ করেন।

আর পড়তে পারেন