বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকতার ফোন ক্লোন করে প্রতারণা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৫, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাকিব হাসানের ফোন ক্লোন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধাণদের কাছে ল্যাপটপ বরাদ্দের নামে অর্থ দাবি করেছে প্রতারকচক্র।

বিষয়টি অবগত হওয়ার পর দুপুরে দেবিদ্বার উপজেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেজে সতর্কতামূলক স্ট্যাটাস দেয়া হয়। এ ঘটনায় দেবিদ্বার থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

জানা যায়, দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার রাকিব হাসানের সরকারি নাম্বার (০১৭৩৩-৩৫৪৯৪৪) ক্লোন করে একটি প্রতারক চক্র শনিবার ভোর থেকে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসা প্রধাণদের ল্যাপটপ বরাদ্দ দেয়ার কথা বলে বিভিন্ন অংকের টাকা দাবি করে বিকাশে প্রেরণের জন্য বলে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম আলী জিন্নাহ জানান, ল্যাপটপ বরাদ্দের কথা বলে ধামতি আলীয়া মাদরাসার অধ্যক্ষ শাহ মোহাম্মদ মহিউদ্দিনের কাছে ৯ হাজার টাকা এবং ইউসুফপুর আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক আবু কাউছার সরকারের কাছে ৫ হাজার টাকা ইউএনও পরিচয়ে দাবি করে বিকাশের মাধ্যমে প্রেরণের জন্য বলে প্রতারকচক্র। বিষয়টি আমাকে জানানো হলে প্রতারকচক্রের এ ধরণের কার্যক্রমের বিষয়টি আমি ইউএনও মহোদয়কে অবহিত করি।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সংঘবদ্ধ এ চক্রটি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম্বার ক্লোন করে এ ধরণের প্রতারণা করছে। সরকারি নাম্বার ক্লোনের ঘটনায় দুপুরে উপজেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেজে সতর্কতামূলক স্ট্যাটাস দেয়া হয়েছে এবং এ ঘটনায় দেবিদ্বার থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।

আর পড়তে পারেন