বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণের আশরাফপুরে আদালতে নির্দেশ অমাণ্য করে স্থাপনা নির্মাণের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার আশ্রাফপুরে আদালতের নির্দেশ অমাণ্য করে নালিশী ভূমিতে স্থাপনার কাজ করে যাচ্ছে বিবাদী হোসনেয়ারা বেগম। এমন অভিযোগ করেছেন বাদি এস এ বারী সেলিম। পরে রোববার (৩ মার্চ) সকালে সদর দক্ষিণ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোঃ আরিফউজ্জামান ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থাপনার কাজ বন্ধ করেন।

আশরাফপুরের ২.১৯ শতক জমি নিয়ে হোসনেয়ারার সাথে এস এ বারী সেলিমের বিরোধ চলে আসছে। এস এ বারি সেলিম তার জমি হোসনেয়ারা বেগম দখল করে স্থাপনা তৈরি করছে এমন অভিযোগ এনে চলতি বছরের ৩ ফেব্রুয়ারি কুমিল্লা বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করেন। আদালতের বিচারক অতিঃ দায়রা জজ হাবিবুর রহমান এ বিষয়টি তদন্ত করার জন্য সদর দক্ষিণ থানা পুলিশকে নির্দেশ দেন। থানা পুলিশ বিষয়টি তদন্ত করেন। সেই সাথে ২৭ ফেব্রুয়ারি আদালত একটি নির্দেশ জারি করে। তা হল আগামী ১১ মার্চ পর্যন্ত ওই নালিশী ভূমিতে নিষেধাজ্ঞা জারি করেন। অর্থাৎ যে যেই অবস্থাই আছে সেই অবস্থায় থাকবে। কোন প্রকার স্থাপনা নিমার্ণ করতে পারবে না।

বাদি এ এ বারি সেলিম জানান, আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও হোসনেয়ারা বেগম ক্ষমতার অপব্যবহার করে জোরপূবর্ক ওই ভূমিতে স্থাপনা নিমার্ণ করছে। পরে পুলিশ এসে কাজ বন্ধ করে দেয়।

এ বিষয়ে সদর দক্ষিণ থানার উপ-পরিদর্শক আরিফ উজ্জামান জানান, আমি ঘটনাস্থলে পৌছে কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছি। পরে কাজ বন্ধ করা হয়।

আর পড়তে পারেন