সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকার ইচ্ছে করে বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে: ড. খন্দকার মারুফ হোসেন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৪, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

সরকার ইচ্ছে করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তিনি ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী। তাঁর অসুস্থতা,বয়স এবং সামাজিক মর্যাদা বিবেচনায় তিনি নি:শর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ পাওয়া সাংবিধানিক অধিকার’-এইসব কথা বলেছেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের এডভোকেট ড. খন্দকার মারুফ হোসেন।

তিনি আজ শনিবার কুমিল্লার চান্দিনায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার দাবিতে কুমিল্লা উত্তর জেলা বিএনপি আয়োজিত গণ-অনশন কর্মসূচিতে প্রধান বক্তা হিসাবে বক্তৃতায় এইসব কথা বলেন।

ড. খন্দকার মারুফ বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া। তিনি এখন এভারকেয়ার হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তাঁর চিকিৎসা নিয়ে সরকার নানা টালবাহানা করছে। তাঁকে মুক্তি ও উন্নত চিকিৎসার সুযোগ না দিয়ে সরকার তাঁর সাংবিধানিক অধিকার হরণ করছে। খালেদা জিয়ার উপর সরকার জুলুম করছে। এটি অন্যায়, অবিচার ও মানবাধিকার লঙ্গন। ইচ্ছে করে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। উন্নত চিকিৎসার অভাবে তার কিছু হলে এই দেশের জনগণ সরকারকে ছাড় দিবে না।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়া,বেগম খালেদা জিয়া, দেশনায়ক তারেক রহমান ও বিএনপির আকাশচুম্বী জনপ্রিয়তাকে আওয়ামী লীগ সর্বদাই ভয় পায়। সেই ভয় থেকেই সরকার জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংস করার জন্য উঠে পড়ে লেগেছে। একের পরে এক নানা কূটকৌশল করছে। মিথ্যা মামলায় তড়িঘড়ি করে ফরমায়েশী সাজা দিয়ে, বানোয়াট মামলায় গ্রেফতার করে বিএনপিকে ভয় দেখাচ্ছে।

ড. খন্দকার মারুফ বলেন, বর্তমান সরকার ২০১৪ ও ২০১৮ স্টাইলে ভূয়া নির্বাচনি নাটকের মহড়া দিয়ে আবারও ক্ষমতায় আসতে চায়। সেই আশা এবার পূরণ হবে না। তাদের ষড়যন্ত্র রুখতে জনগণ মাঠে তৎপর রয়েছে।ইনশাআল্লাহ খুব দ্রুতই গণঅভ্যুত্থানের মাধ্যমে আওয়ামী স্বৈরশাসকের পতন ঘটবে।

তিনি বলেন,গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে গুরুতর অসুস্থ অবস্থায় বন্দি রেখে এই দেশে কোন নির্বাচন হবে না। অবিলম্বে দেশনেত্রীকে নি:শর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগ করতে হবে। তাহলেই কেবল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে।

এই অনশন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো মোস্তাক মিয়া।

কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহবায়ক আক্তারুজ্জামান সরকারের সভাপতিত্ব্রে ও সদস্য সচিব এ.এফ.এম তারেক মুন্সীর সঞ্চালনায় অনুষ্ঠিত অনশন কর্মসূচিতে কুমিল্লা উত্তর জেলার ৭টি উপজেলা এবং ৪টি পৌরসভা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণিপেশার হাজার হাজার মানুষ স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন