রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাবেক ইংলিশ কোচ টেরি ভেনাবেলস মারা গেছেন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৬, ২০২৩
news-image

স্পোর্টস ডেস্ক:

ইংল্যান্ড জাতীয় ফুটবল দল ও বার্সেলোনার সাবেক কোচ টেরি ভেনাবেলস মারা গেছেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর গতকাল শনিবার ৮০ বছর বয়সে মারা যান এই বিশিষ্ট ম্যানেজার। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

১৯৯৪ থেকে ৯৬ সাল পর্যন্ত ইংল্যান্ড জাতীয় দলের দায়িত্বে ছিলেন টেরি। ১৯৯৬ সালে ইংল্যান্ডের আয়োজিত ইউরোতে দলকে সেমিফাইনালে তোলেন তিনি। এছাড়া বার্সেলোনা, টটেনহাম ও অস্ট্রেলিয়ার ম্যানেজারও ছিলেন তিনি।

এক বিবৃতিতে তার পরিবার জানায়, ‘আমরা তার মৃত্যুতে শোকাহত। দীর্ঘ অসুস্থতার পর গতকাল তিনি শান্তিতে মৃত্যুবরণ করেন। আমরা দারুণ একজন স্বামী ও বাবাকে হারিয়েছি।’ টেরির জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করে তার পরিবার।

খেলোয়ার হিসেবেও সফল ছিলেন টেরি। ইংল্যান্ডের হয়ে দুটি ম্যাচে জয়ে ভূমিকা রেখেছিলেন। চেলসি, কুইন্স পার্ক রেঞ্জার ও টটেনহামের হয়ে ৫০০ এরও বেশি ক্লাব ম্যাচ খেলেছেন তিনি।

এরপর কোচ হিসেবে ইংল্যান্ড জাতীয় দল দিয়েই ক্যারিয়ার শুরু তার। বার্সেলোনাকে লা লিগা চ্যাম্পিয়ন করেছেন, তার অধীনে ইউরোপীয় কাপের ফাইনালেও উঠেছিল স্প্যানিশ জায়ান্ট। এছাড়া টটেনহামকে এফএ কাপ জিতিয়েছেন তিনি।

আর পড়তে পারেন