শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২ কোটি টাকার সম্পদের মালিক বাখরাবাদের বিক্রয় সহকারি!

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২২, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:
বাখরাবাদে বিক্রয় সহকারি আখতার হোসেন । তার মাসিক বেতন শুরুতে ১৬ হাজার থেকে পদোন্নতি হয়ে ৩৯ হাজার টাকা হলেও তার সম্পদ পরিমান এখন ২ কোটি ৫৮ লাখ ৫১ হাজার ৪৪৭ টাকাও বেশি। এছাড়া রয়েছে ব্যক্তিগত গাড়ি ও বাড়ি।

তার বিরুদ্ধে রয়েছে বাখরাবাদে কিছু অসাধু কর্মকর্তাদের সহযোগিতা বিল গোপন, বদলি, অবৈধ গ্যাস সংযোগ,সিএনজি পাম্পে অবৈধ সংযোগ ও পাওনা টাকা আদায় সংক্রান্ত নথিপত্র গায়েব করা সহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ ।

তবুও বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সি.বি.এ নিবার্চনে অংশগ্রহণ করেছেন এ আখতার । কিভাবে দুদকের মামলা তালিকার আসামী হয়েও নির্বাচন করছেন এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড একাধিক কর্মকর্তা ও কর্মচারী।

না প্রকাশের অনিচ্ছুক একাধিক কর্মকর্তা ও কর্মচারী বলেন,আক্তার হোসেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ম্যানেজিং ডিক্টেটর শস্কর মজুমদারের আস্থাভাজন। সে হিসাবে তিনি শত অন্যায় করেও কোনো অদৃশ্য কারণে বেঁচে যান সবসময়।

দুনীতি দমন কমিশন সূত্র জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ২৮ সেপ্টেম্বর আকতার হোসেনকে সম্পদ বিবরণী দাখিল করতে নোটিশ দেয় দুদক। ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি আকতার হোসেন দুর্নীতি দমন কমিশনে দেওয়া তার সম্পদ বিবরণীতে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করে। এরপর একই বছরের ৯ ডিসেম্বর তিনি সম্পদ বিবরণী দাখিল করেন। পরে তা যাচাই-বাছাই করে তার সম্পদের ‘তথ্য গোপন ও অবৈধ সম্পদ থাকার’ প্রমাণ পাওয়ার কথা জানায় দুদক।

এ বছর বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) নামে দুদকের দায়ের করা মামলাটি দীর্ঘ তদন্ত শেষে আদালত চার্জ গঠন করেন। তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের বিক্রয় সহকারী আকতার হোসেনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, আখতহার হোসেনের নামে ঢাকার আফতাবনগরে এক হাজার ৮১০ বর্গফুট আয়তনের একটি ফ্ল্যাট রয়েছে। ২০১৪ সালে ফ্ল্যাটটি এক কোটি ৭০ হাজার টাকায় কিনে ২০১৯ সালের জুলাইয়ে তিনি রেজিস্ট্রি করেন। কিন্তু সম্পদ বিবরণীতে তিনি ফ্ল্যাটের মূল্য দেখিয়েছেন ৪৩ লাখ টাকা। এখানে তিনি ৫৭ লাখ ৭০ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

এছাড়া বিবরণীতে আরো বলা হয়, মামলায় ২ কোটি ৫৮ লাখ ৫১ হাজার ৪৪৭ টাকা মূল্যের সম্পদের মধ্য ১ কোটি ৭৩ লাখ ৮৯ হাজার ২৬৭ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেন। এছাড়াও দুদকের তদন্তে ৩৫ লাখ ৪৬ হাজার ৬২৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য পায়। এ দুটি অপরাধে আকতার হোসেনের বিরুদ্ধে মামলা করে দুদক।

আখতার হোসেন১৯৮৬ সালে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানিতে জুনিয়র মিটার রিডার পদে যোগ দেন। পদোন্নতি পেয়ে বর্তমানে তিনি বিক্রয় সহকারী পদে রয়েছেন।

আকতার হোসেনের নামে আরও কয়েকটি দুর্ণীতির অভিযোগ তদন্ত করছে দুদক। আকতার হোসেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর সিবিএর নেতৃত্ব দিচ্ছেন। বিগত ২০২১-২০২২ সিবিএ নির্বাচনে সভপতি নির্বাচিত হন। ২০২৩-২০২৪ নির্বাচনেও আকতার হোসেন সভাপতি প্রার্থী হয়েছেন। খোজ নিয়ে জানা গেছে বিএনপির একাংশের সমর্থন নিয়ে ২০২১-২২ সালে সভাপতি নির্বাচিত হন।

এ বিষয়ে জানতে চাইলে আকতার হোসেনের মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।
এবিষয় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ম্যানেজিং ডিক্টেটর শস্কর মজুমদার বলেন, অভিযুক্ত আখতার হোসেন বিরুদ্ধে অভিযোগ দুদকের। এ বিষয় দুদক দেখবেন। আমরা এ বিষয় কোনো মন্তব্য করতে রাজি নয়। তবে আখতার অভিযোগ প্রমান হলে আমরা বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করবো।

মামলার বিষয় জানতে চাইলে দুনীতি দমন কমিশন(দুদকের) পরিচালক আরিফ সাদেক বলেন, বিষয়টি নিয়ে আমরা কাজ করছি, আখতারের মামলার ফাইলটি সচিব মহোদয়ের কাছে রয়েছে। এ বিষয সচিব মহোদয় আপনাদের পরবর্তীতে বক্তব্য দিবেন।

আর পড়তে পারেন